মিট অ্যাপে নতুন ফিচার আনছে গুগল

বণিক বার্তা ডেস্ক

মিট অ্যাপে নতুন কিছু সুবিধা যোগ করার ঘোষণা দিয়েছে টেক জায়ান্ট গুগল। এর মধ্যে রয়েছে রিফ্রেশড ইউজার ইন্টারফেস, অটো জুম, গুগলের এআই টুল সমৃদ্ধ এনহ্যান্সড রিলায়েবিলিটি ফিচার, যার মাধ্যমে মিটিং আরো বেশি প্রাণবন্ত হয়ে উঠবে। খবর আইএএনএস।

আগামী মাসের শুরুতেই ডেস্কটপ এবং ল্যাপটপ ব্যবহারকারীরা মিট অ্যাপে আরো উন্নতমানের ইউজার ইন্টারফেস দেখতে পারবেন। সেই সঙ্গে আরো কিছু সহজে ব্যবহারযোগ্য ফিচার পাবেন, যেগুলো ব্যক্তিগত কিংবা প্রাতিষ্ঠানিক মিটিংকে আরো ফলপ্রসূ করে তুলবে।

ওয়েবের জন্য মিটের নতুন ভার্সনে ভিডিও ফিডের আপডেট থাকবে। সেই সঙ্গে ভিডিও দেখার এবং দেখানোর মাধ্যম এবং বটম বারেও পরিবর্তন দেখা যাবে।

সম্প্রতি এক বিবৃতিতে গুগল জানায়, মিটিংয়ে বাড়তি পরিশ্রম কমাতে আমরা আপনাকে আপনার উপস্থিতি নিয়ন্ত্রণের পদ্ধতি তৈরি করে দিয়েছি।

আপনার ভিডিও ফিড কি টাইল আকারে থাকবে, নাকি গ্রিড বা ফ্লোটিং আকারে থাকবে, তা আপনি নির্ধারণ করতে পারবেন। সেই সঙ্গে আপনি স্ক্রিন সাইজ পরিবর্তন স্থানান্তর করতে পারবেন। যদি আপনি নিজেকে দেখতে না চান, তবে সহজেই আপনি আপনার ফিড মিনিমাইজ করে রাখতে পারবেন।

মিটিংয়ে একজন উপস্থাপকের আত্মবিশ্বাস বৃদ্ধি করতে কনটেন্ট পিন এবং আনপিন করার সুবিধাও যোগ করছে গুগল। আনপিন থাকা অবস্থায় একজন উপস্থাপকের প্রেজেন্টেশন টাইল অন্য সবার মতো একটি আকারেই থাকে। যে কারণে মিটিংয়ে উপস্থিত সবাইকে একত্রে দেখা যায় এবং সবার অনুভূতি সম্পর্কে ধারণা পাওয়া যায়।

একই সঙ্গে গুগল তাদের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহারের মাধ্যমে নতুন ফিচার সংযুক্ত করতে যাচ্ছে, যার মাধ্যমে মিটিংয়ে অংশ নেয়া ব্যক্তিদের ওপর সহজে দৃষ্টি রাখা যায়।

অটোজুম পদ্ধতির কারণে মিটিংয়ে থাকা অন্যরা আপনাকে আরো পরিষ্কারভাবে দেখতে পারবেন।

গুগল জানায়, মিটিংয়ে যদি আপনি এক জায়গা থেকে অন্য জায়গায় যান, তবে অটোজুম পদ্ধতি সেটা অনুসরণ করে আগের জায়গায় অ্যাডজাস্ট করে নেবে। এর ফলে আপনার দলের সবাই মূল বিষয়ের প্রতিই মনোযোগী থাকবে। সামনের মাসেই গুগল ওয়ার্কস্পেসের প্রিমিয়াম ব্যবহারকারীরা ফিচার ব্যবহার করতে পারবেন বলেও জানায় প্রতিষ্ঠানটি।

এছাড়াও মিটের বটম বারে আপডেট এনেছে গুগল। যার ফলে মিটিংয়ে নেভিগেট করা সহজ হবে। সামনের কয়েক সপ্তাহের মধ্যে গুগল ব্যাকগ্রাউন্ডে ছবির পরিবর্তে ভিডিও ব্যবহার করার ফিচারও অ্যাড করবে বলে জানা গেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন