শুক্রবার | মে ০৭, ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮

খবর

ভারত থেকে সবচেয়ে বেশি টিকা পেয়েছে বাংলাদেশ: ভারতীয় হাইকমিশনার

বণিক বার্তা অনলাইন

ভারত-বাংলাদেশের মধ্যে সবসময়ই একটা সুসম্পর্ক বজায় থাকে জানিয়ে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, করোনা মহামারীতে বিশ্বে বর্তমানে একটি অস্বাভাবিক পরিবেশ বিরাজ করছে। এর মধ্যেও দুই দেশের মধ্যে সুসম্পর্ক বজায় রয়েছে। এরই ধারাবাহিকতায় ভারত থেকে সবচেয়ে বেশি টিকা পেয়েছে বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ভ্যাকসিন প্রাপ্তির বিষয়ে ভারতীয় হাইকমিশনার বলেন, সারা বিশ্বেই ভ্যাকসিনের সংকট রয়েছে। সরবরাহের চেয়ে চাহিদা বেশি। সবাই কাজ করছে কীভাবে ভ্যাকসিন নিশ্চিত করা যায়। বাংলাদেশকে ভ্যাকসিন দেয়ার ব্যাপারে আমরা সাধ্যমতো কাজ করছি।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমানে ভারতে টিকার মারাত্মক সংকট রয়েছে। ভারত থেকে বাংলাদেশ যে পরিমাণ টিকা পেয়েছে অন্য কোনো দেশ তা পায়নি। আমাদের সীমিত উৎপাদনের মধ্যেই বাংলাদেশকে টিকা দেয়ার বিষয়ে কাজ করছি।

বিক্রম দোরাইস্বামী বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতের অবস্থা খুবই নাজুক। আমরা সবাই মহামারীতে সৃষ্ট সমস্যা সমাধানে একসঙ্গে কাজ করছি।

চেকপোস্টে ভারতীয় হাইকমিশনারকে স্বাগত জানান আখাউড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নূর-এ-আলম। পরে সেখান থেকে ঢাকার উদ্দেশে রওনা হন ভারতীয় হাইকমিশনার

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন