রবিবার | মে ০৯, ২০২১ | ২৬ বৈশাখ ১৪২৮

টকিজ

করোনা সতর্কতায় ঈদের অনুষ্ঠানে গাইবেন না দিঠি

ফিচার প্রতিবেদক

সম্প্রতি করোনা এবং অসুস্থতাজনিত কারণে দেশের সাংস্কৃতিক অঙ্গনের অনেকেই প্রয়াত হয়েছেন। দেশের বরেণ্য গীতিকার, চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, কাহিনীকার গাজী মাজহারুল আনোয়ার তার সহধর্মিণী জোহরা গাজী অর্থাৎ শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী দিঠি আনোয়ারের বাবা-মাও করোনায় আক্রান্ত ছিলেন। কিন্তু ডাক্তারের পরামর্শে চিকিৎসা নিয়ে তারা দুজন এখন করোনামুক্ত হয়েছেন বলে জানালেন দিঠি আনোয়ার।

দিঠি আনোয়ার বণিক বার্তাকে বলেন, মহান আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া যে তিনি আমার আব্বু-আম্মুকে সুস্থ করে তুলেছেন। সুস্থতা মানুষের জীবনে যে কত বড় নিয়ামত তা একমাত্র যারা অসুস্থতা থেকে সুস্থ হয়ে ওঠেন তারাই বেশি উপলব্ধি করতে পারেন। চারদিকে সবার এত এত মৃত্যু সংবাদে ভীষণ ভয় পেয়ে গিয়েছিলাম। কারণে আব্বু-আম্মুকে আমি, আমার ভাই উপল যথেষ্ট সতর্কতার মধ্যে রেখে নিবিড়ভাবে চিকিৎসা চালিয়ে গেছি। আল্লাহর রহমতে করেছেন বিধায় তারা দুজন এখন সুস্থ।

এদিকে দিঠি আরো জানান, তার স্বামী আরিফ চৌধুরীও করোনায় আক্রান্ত ছিলেন। তিনিও এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন। পরিবারে করোনার এমন হানায় একটু বেশি সতর্ক থাকতে হচ্ছে দিঠিকে। পরিবারের কথা চিন্তা করে ঈদের অনুষ্ঠানেও যাচ্ছেন না তিনি। দিঠি বলেন, আগামী ঈদ উপলক্ষে বেশ কয়েকটি চ্যানেলে বিভিন্ন ধরনের অনুষ্ঠানে গাওয়ার এবং উপস্থাপনা করার জন্যও প্রস্তাব এসেছে, কিন্তু করোনা পরিস্থিতির ভয়ংকর সময়ে কোনোভাবেই আমার পরিবার আর বাইরে বের হতে সায় দিচ্ছেন না। আমিও চাচ্ছি না এখন আর রিস্ক নিয়ে বাইরে যেতে। কারণ আমার দুই ছেলের জন্য বিশেষ করে ভাবতে হচ্ছে।

এদিকে দিঠি আনোয়ারের প্রকাশিত সর্বশেষ গান হচ্ছে আসিফের সঙ্গে বলোনা বলোনা গানটি লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার এবং সুর সংগীত করেছেন জাভেদ আহমদে কিসলু। গানটি গত ভালোবাসা দিবসে একটি ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন