রবিবার | মে ০৯, ২০২১ | ২৬ বৈশাখ ১৪২৮

টকিজ

ঈদে লাভলু-তিশার ‘ইঁদুর বিড়াল’

ফিচার প্রতিবেদক

দেশের খ্যাতিমান নাট্যনির্মাতা অভিনেতা সালাহউদ্দিন লাভলু এবং প্রজন্মের নন্দিত অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা এর আগেও বেশকিছু নাটকে অভিনয় করে দর্শকের ভালোবাসায় সিক্ত হয়েছেন। আগামী ঈদে তাদের দুজনকে আবারো একটি নাটকে অভিনয় করতে দেখা যাবে। নাটকটির নাম ইঁদুর বিড়াল, নির্মাণ করেছেন সাজিন আহমেদ বাবু। নাটকটি তারই রচনা এবং ঈদে আরটিভিতে প্রচার হবে বলে জানিয়েছেন নির্মাতা সাজিন আহমেদ বাবু।

বাবুর নাটকে অভিনয় করা প্রসঙ্গে সালাহউদ্দিন লাভলু বণিক বার্তাকে বলেন, সাজিন আহমেদ বাবু খুব ভালো একজন লেখক। কিছুদিন আগে বাবু আমাকে তার লেখা যে মনে কারফিউ বইটা দিয়েছিল। সেটি পড়ে মুগ্ধ আমি। এর মধ্যে বইমেলায় তার লেখা আরেকটি বই আজ ভুলের জন্মদিনও আমাকে দিয়েছে। লেখক হিসেবে, মানুষ হিসেবে সাজিন আমার খুব পছন্দের। গল্প অনুযায়ী সাজিন আহমেদ বাবু ভালোভাবে নাটক নির্মাণের চেষ্টা করেন। ইঁদুর বিড়াল নাটকটিও সে ভালোভাবেই নির্মাণ করার চেষ্টা করেছে। আশা করছি নাটকটি দর্শকের ভালো লাগবে।

নাটকটির রচয়িতা নির্মাতা সাজিন আহমেদ বাবু বণিক বার্তাকে বলেন, মূলত একটি কিডন্যাপের ঘটনার ওপর ভিত্তি করেই তৈরি হয়েছে নাটকের গল্প। কিন্তু এর মধ্যেই রয়েছে নানা রহস্য। রহস্য ভেদ করতে গিয়েই ঘটতে থাকে ইঁদুর-বিড়াল খেলা। ভিন্ন ধরনের গল্পের কারণে নাটকে তিশাকে দেখা যাবে একেবারেই অন্যরূপে। তাই সব মিলিয়ে নাটকটি নিয়ে আমি একটু বেশি আশাবাদী।

তার ভাষ্যমতে সালাহউদ্দিন লাভলু নুসরাত ইমরোজ তিশা দুজনই দুর্দান্ত অভিনয় করেছেন। সালাহউদ্দিন লাভলুর নির্দেশনায় তিশা নিক্তি নাটকে অভিনয় করেছিলেন। এতে লাভলুর সহশিল্পীও ছিলেন তিনি। এছাড়া সালাহউদ্দিন লাভলু তিশা জুটিকে দেখা গেছে হিমেল আশরাফের মিস্টার পাষাণ, রাজীবুল ইসলাম রাজীবের দে দৌড়, ইশতিয়াক আহমেদ রুমেলের পাঞ্জা, আবু হায়াত মাহমুদের আলাল দুলাল নাটকে।

নুসরাত ইমরোজ তিশা ভালোবাসার প্রীতিলতা রক্তজবা সিনেমার কাজে ব্যস্ত ছিলেন। কিন্তু করোনার কারণে আপাতত শুটিং বন্ধ আছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন