টিকা না নিলে চলাচলে নিষেধাজ্ঞা দেবে আরব আমিরাত

বণিক বার্তা ডেস্ক

বিশ্বে সবচেয়ে দ্রুততম সময়ের মধ্যে কভিড-১৯ প্রতিরোধী টিকা কার্যক্রম চালিয়েছে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) দেশটির বেশির ভাগ মানুষকে টিকার আওতায় আনতে শুরু থেকেই কাজ করছে কর্তৃপক্ষ। টিকা নেয়ার জন্য যোগ্য হওয়া সত্ত্বেও যারা এখনো টিকা নেয়নি, তাদের চলাচলে নিষেধাজ্ঞা আরোপের কথা ভাবছে আমিরাত সরকার। খবর ব্লুমবার্গ।

গত বছর সংযুক্ত আরব আমিরাতে টিকাদান কর্মসূচি শুরু হয়। দেশটির এক কোটি মানুষের মধ্যে ৯৮ লাখকেই টিকার আওতায় আনা হয়েছে। এদের মধ্যে প্রবাসীরাও রয়েছে। গত মাসে কর্মসূচি বাড়ানো হয় এবং ১৬ বছরের বেশি সব নাগরিককে বিনা মূল্যে কভিড-১৯ প্রতিরোধী টিকা দেয়া হয়।

দেশটির জাতীয় সংকট দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের (এনসিইএমএ) মুখপাত্র সাইফ আল দাহেরি বলেন, যোগ্য হওয়ার পরেও যারা টিকা নেয়নি, তাদের চলাচলে কিছু বিধিনিষেধ আরোপের কথা ভাবা হচ্ছে। ফলে তারা কিছু স্থানে প্রবেশ করতে পারবে না এবং সরকারি সুবিধাও গ্রহণ করতে পারবে না।

এক টুইটার বার্তায় এনসিইএমএ জানিয়েছে, আমরা জনসাধারণকে আহ্বান জানাচ্ছি, ১৬ বছরের বেশি বয়সী স্থানীয় বা প্রবাসী নাগরিক, যারা সংযুক্ত আরব আমিরাতে বাস করে, তারা যেন নিকটস্থ টিকাদান কেন্দ্রে গিয়ে টিকা গ্রহণ করে। টিকা গ্রহণ না করা বা দেরিতে টিকা নেয়া পুরো সমাজের নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন