চায়না বাণিজ্য ও বিনিয়োগ ডেস্ক শক্তিশালীকরণ

বিশেষায়িত করিডোর ব্যাংকার নিয়োগ স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের

বণিক বার্তা অনলাইন

সম্প্রতি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের চায়না করিডোর বিজনেসের জন্য স্যামুয়েল লু-কে করিডোর ব্যাংকার হিসাবে নিয়োগের ঘোষণা দিয়েছে ব্যাংকটি।

আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ জানিয়েছে, এই উদ্যোগ বাংলাদেশের শীর্ষস্থানীয় চীন বাণিজ্য ও বিনিয়োগ ডেস্ককে আরও জোরদার করবে।

স্যামুয়েল ২০১১ সালে স্ট্যান্ডার্ড চার্টার্ড মালয়েশিয়াতে ইন্টারন্যাশনাল গ্রাজুয়েট প্রোগ্রামে (ব্যাংকটির ফাস্ট-ট্র্যাক ম্যানেজমেন্ট ট্রেইনি প্রোগ্রাম) যোগদান করেন।  স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশে যোগদানের আগে ঘানা-তে প্রায় আট বছর ধরে চাইনিজ রিলেশনশিপ ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন স্যামুয়েল। 

তিনি লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতক এবং ইউনিভার্সিটি অফ মালয়েশিয়া সারাওয়াক থেকে ব্যবসায় প্রশাসনে কর্পোরেট মাস্টার্স সম্পন্ন করেছেন।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয় বলেন, “চীন-বাংলাদেশ করিডোর বাংলাদেশের আন্তর্জাতিক বাণিজ্যের এবং এফডিআইয়ের একটি অন্যতম বড় উৎস। এই  করিডোর জুড়ে বিনিয়োগ বান্ধব পরিবেশ এবং উদ্ভাবনী চিন্তা ধারার প্রবাহ এদেশের অগ্রগতির পক্ষে গুরুত্বপূর্ণ চালিকা শক্তি হিসাবে কাজ করে চলেছে।  আমাদের টিমে স্যামুয়েলকে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত।  তার অনন্য অন্তর্দৃষ্টি এবং অভিজ্ঞতা চীন করিডোর ক্লায়েন্টদের কাছে আমাদের নেটওয়ার্কের অতুলনীয় শক্তি পৌঁছে দিতে, স্টেকহোল্ডারদের সাথে  সম্পর্ক  উন্নয়নে এবং চীন বাজার সম্পর্কে আমাদের ধারণা উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।"

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন