শুক্রবার | মে ০৭, ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮

খবর

সীমিত পরিসরে অভ্যন্তরীণ ফ্লাইট চালু

বন্ধ কক্সবাজারের ফ্লাইট

বণিক বার্তা অনলাইন


কভিড-১৯ সংক্রমণের প্রেক্ষিতে ১৬ দিন বন্ধ থাকার পর আজ বুধবার সকাল থেকে চালু হয়েছে দেশের অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলাচল। সকাল থেকেই এয়ারলাইনসগুলো কক্সবাজার ছাড়া দেশের অন্য অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে জানা গেছে,  সকাল থেকে ইউএস-বাংলা এয়ারলাইনসের  সিলেট, চট্টগ্রাম, বরিশাল, সৈয়দপুর ও যশোর রুটে একটি করে ফ্লাইট গেছে। বেসরকারি এয়ারলাইনস নভোএয়ার সকাল থেকে চট্টগ্রাম, যশোর ও সৈয়দপুরে একটি করে ফ্লাইট পরিচালনা করেছে আর সিলেটের উদ্দেশ্যে একটি ফ্লাইট ঢাকা ছাড়ার জন্য প্রস্তুতি নিচ্ছে।

এ প্রসঙ্গে ইউএস-বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক-জনসংযোগ কামরুল ইসলাম বণিক বার্তাকে বলেন, সকাল থেকে প্রায় সব গন্তব্যেই একটি করে ফ্লাইট পরিচালত হয়েছে। কোন ফ্লাইট বাতিল হয়নি। তবে সকালের ফ্লাইটগুলোতে যাত্রী কিছুটা কম ছিল। তবে বিকেলের ফ্লাইটগুলোর টিকিট বিক্রি অনেক বেড়েছে।

অপরদিকে, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ বিভাগ জানিয়েছে, আগামীকাল বৃহস্পতিবার থেকে অভ্যন্তরীণ রুটগুলোতে বিমানের নিয়মিত ফ্লাইট চলবে। কোনো ফ্লাইট বাতিল হওয়ার সম্ভাবনা নেই।

এর আগে, গতকাল মঙ্গলবার বেসামরিক বিমানচলাচল কর্তৃপক্ষ (বেবিচক) বুধবার থেকে সীমিত পরিসরে ফ্লাইট চলাচলের অনুমতি দেয়। অনুমতি পাওয়ার পরপরই ফ্লাইট চালুর ঘোষণা দেয় বিমান বাংলাদেশ এয়ারলাইনস, ইউএস-বাংলা এয়ারলাইনস এবং নভোএয়ার। তবে কোনো এয়ারলাইনই কক্সবাজার রুটে ফ্লাইট ঘোষণা করেনি।

প্রসঙ্গত, গত ৫ এপ্রিল থেকে সরকার ঘোষিত বিধিনিষেধের কারণে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলাচল বন্ধ ছিল। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন