হেফাজতের তাণ্ডবে জড়িত বিএনপি: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

হেফাজতের তাণ্ডবে প্রত্যক্ষ পরোক্ষভাবে বিএনপি জড়িত বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গতকাল রাজশাহী সড়ক জোনের বিআরটিসি, বিআরটিএর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব মন্তব্য করেন তিনি। সভায় নিজের সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন সড়ক পরিবহন সেতুমন্ত্রী।

কাদের বলেন, হেফাজতের তাণ্ডবে বিএনপি যে প্রত্যক্ষ পরোক্ষভাবে জড়িত তা আজ সবাই জানে। হেফাজতে ইসলামের সম্প্রতি যে তাণ্ডবলীলা তার শুধু পৃষ্ঠপোষকতাই নয়, বরং এসব সহিংস ঘটনায় জড়িত ছিল বিএনপি।

তিনি বলেন, কোনো দল বা আলেম ওলামা দেখে কাউকে গ্রেফতার করা হয়নি। যারা তাণ্ডবলীলার সঙ্গে সরাসরি জড়িত, মানুষের বাড়িঘরে হামলা আগুন দিয়েছে, তাদের ভিডিও দেখে গ্রেফতার করা হয়েছে।

সরকার গণবিচ্ছন্নবিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে কাদের বলেন, গত ১৩ বছর ধরে ধারাবাহিক ব্যর্থতার গ্লানিবোধ থেকে বিএনপি এসব কথা বলে। প্রকৃতপক্ষে সরকার নয়, বিএনপিই জনগণ থেকে প্রত্যাখ্যাত গণবিচ্ছিন্ন।

এক যুগের বেশি সময় ধরে বিএনপি আন্দোলনের হাঁক-ডাক দিয়ে যাচ্ছে উল্লেখ করে কাদের বলেন, শুধু আন্দোলনই নয়, জাতীয় নির্বাচন, স্থানীয় নির্বাচন এবং উপনির্বাচনে নির্লজ্জ ভরাডুবিই প্রমাণ করে জনগণ থেকে তারা বিচ্ছিন্ন।

তিনি বলেন, বন্ধুর পথ ধরে হাঁটছে শেখ হাসিনা। বাধা-বিপত্তি অতিক্রম করে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপদানে অত্যন্ত আন্তরিক বর্তমান সরকার। কিন্তু বিএনপি পথে বড় বাধা। তাদের অসহযোগিতা বাধার কারণেই গণতন্ত্রের মসৃণ যাত্রা বারবার হোঁচট খেয়েছে।

সভায় বিআরটিএর সেবা গ্রাহকদের কাছে গ্রহণযোগ্য করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন সড়ক পরিবহন সেতুমন্ত্রী। তিনি বলেন, প্রতিষ্ঠানে হয়রানি আগের তুলনায় কমলেও কিছু কিছু এলাকায় অভিযোগ রয়েছে। সেগুলো বন্ধ করতে হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন