শনিবার | মে ০৮, ২০২১ | ২৫ বৈশাখ ১৪২৮

দেশের খবর

ফোন করলেই বাড়ি পৌঁছে যাবে অক্সিজেন সিলিন্ডার

বণিক বার্তা প্রতিনিধি, রাজবাড়ী

দেশজুড়ে প্রতিদিন মহামারী করোনাভাইরাসে আক্রান্ত মৃত্যুর সংখ্যা বাড়ছে। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর মিছিল। সময় হাসপাতালগুলোয় শয্যা আইসিইউ সংকট তীব্র আকার ধারণ করেছে। করোনার সংকটকালে আক্রান্তদের মাঝে সহজে বিনা মূল্যে অক্সিজেন সরবরাহের উদ্যোগ নিয়েছে একটি বেসরকারি সংগঠন। রাজবাড়ী হেল্প লাইন নামের সংগঠনটি তাদের হেল্প লাইনে ফোন করে জানালেই রোগীর বাড়িতে পৌঁছে দেবে অক্সিজেন সিলিন্ডার। এরই মধ্যে তারা সব ধরনের প্রস্তুতি। সংগ্রহ করেছে ১৫টি অক্সিজেন সিলিন্ডার। খোলা হয়েছে চারটি আলাদা হেল্প লাইন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারণা চালানো হচ্ছে।

সুস্থ ভোরে আমরা এক সাথে হাটব অনেক দূর স্লোগানকে সামনে রেখে রাজবাড়ী হেল্প লাইনের সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন জয়ন্ত দাস, নেহাল আহম্মেদ, আব্দুল্লাহ আল মামুন রনি, ডা. সুমন হুসাইন।

রাজবাড়ী হেল্প লাইনের সার্বিক তত্ত্বাবধানে থাকা নেহাল আহম্মেদ বলেন, দেশের সংকটময় মুহূর্তে যার যার স্থান থেকে এগিয়ে আসা প্রয়োজন। আমরা রাজবাড়ীবাসীর পাশে থাকার চেষ্টা করেছি। সমাজের বৃত্তবান সচেতন মানুষ এগিয়ে আসছে। একটি মানুষও যেন অক্সিজেনের সংকটে না পড়ে আমরা সেই চেষ্টা চালিয়ে যাচ্ছি।

রাজবাড়ী হেল্প লাইনের তত্ত্বাবধানে থাকা জয়ন্ত দাস বলেন, আমরা প্রাথমিকভাবে ১৫টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে শুরু করেছি। আগামীকাল অথবা বুধবারের মধ্যে আমাদের সিলিন্ডার হবে ২০টি। আমরা আমাদের হেল্প লাইনগুলো সচল রেখেছি।

সংগঠনটির কর্মী ডা. সুমন হোসাইন বলেন, শুধু অক্সিজেন সেবা নয়, রাজবাড়ী হেল্প লাইন রমজানের প্রথম দিন থেকে টাকায় ৫০ জন করে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ করে আসছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন