শুক্রবার | মে ০৭, ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮

শেষ পাতা

আদালতে মামুনুল হকের সাতদিনের রিমান্ডের আদেশ

নিজস্ব প্রতিবেদক

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রাজধানীর মোহাম্মদপুর থানায় গত বছর দায়েরকৃত এক নাশকতার মামলায় গতকাল তাকে আদালতে হাজির করা হয়। সময় মামলার তদন্ত কর্মকর্তা তাকে সাতদিনের রিমান্ডে নেয়ার আবেদন করেন। নিয়ে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী আবেদন মঞ্জুর করেন।

এদিকে হেফাজতে ইসলামের শীর্ষ কয়েকজন নেতা গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছেন। রাত ১০টায় শুরু হয়ে বৈঠক প্রায় এক ঘণ্টা স্থায়ী হয় বলে জানা গিয়েছে। তবে বৈঠকের বিষয়বস্তু নিয়ে এখনো কোনো তথ্য জানাননি হেফাজতের নেতারা।

এর আগে রোববার দুপুরে রাজধানীর জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে গোয়েন্দা পুলিশের একাধিক টিম ডিএমপি তেজগাঁও বিভাগের যৌথ অভিযানে মামুনুল হককে গ্রেফতার করা হয়। প্রথমে তাকে তেজগাঁও বিভাগের উপকমিশনারের কার্যালয়ে নেয়া হয়। পরে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা তাকে তেজগাঁও থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করেন। রাতে তাকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

এরপর তাকে গতকাল ডিবির কার্যালয় থেকে ঢাকা মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করা হয়। সময় মোহাম্মদপুর থানায় করা ওই নাশকতার মামলায় মামুনুল হককে সাতদিনের রিমান্ডে নেয়ার অবেদন করেন মোহাম্মদপুর থানার এসআই সাজেদুল হক। অন্যদিকে মামুনুল হকের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন।

উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে সাতদিনের রিমান্ডে নেয়ার আদেশ দেন।

এদিকে গতকাল রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হেফাজতের শীর্ষ কয়েক নেতার এক বৈঠক হয়। বৈঠকের বিষয়বস্তু নিয়ে এখনো কোনো তথ্য জানানো হয়নি। বৈঠকে হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা নুরুল ইসলাম, নায়েবে আমির মাওলানা মাহফুজুল হক, মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা হাবিবুল্লাহ মিয়াজীসহ ১০ নেতা ছিলেন।

এদিকে গত রাতে এক ভিডিও বার্তা দিয়েছেন হেফাজতের কেন্দ্রীয় আমির জুনায়েদ বাবুনগরী। সময় তিনি সরকারের কাছে হেফাজত নেতাকর্মীদের গ্রেফতার হয়রানি বন্ধের দাবি জানিয়েছেন। এছাড়া ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরবিরোধী হেফাজতের কোনো কর্মসূচি ছিল না বলে জানিয়েছেন বাবুনগরী।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন