শুক্রবার | মে ০৭, ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮

খবর

২৪ এপ্রিল খুলতে পারে মার্কেট ও শপিংমল

নিজস্ব প্রতিবেদক

চলমান আটদিনের সর্বাত্মক লকডাউন আরো সাতদিন বাড়ানোর ঘোষণায় দুশ্চিন্তা বাড়িয়েছে মার্কেট শপিংমল দোকান মালিকদের। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ব্যবসায়িক পরিকল্পনার অনেকটাই এলোমেলো হয়ে গেছে। এমন পরিস্থিতিতে আশার খবর শুনিয়েছেন দোকান-মালিক ব্যবসায়ী নেতারা। ২৪ এপ্রিল থেকে খুলতে পারে মার্কেট শপিংমল।

গতকাল বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন জানিয়েছেন, দোকান-মার্কেট শপিংমল খোলার ব্যাপারে প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সঙ্গে আমাদের কথা হয়েছে। তিনি আমাদের বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছেন এবং আগামী ২৪ তারিখে একটি ইতিবাচক খবর শোনাবেন বলেও মনে হচ্ছে।

সভাপতি বলেন, আমরা সরকারের উচ্চ পর্যায়ের সঙ্গে কথা বলেছি। তারা জানিয়েছেন, বর্তমানে করোনা পরিস্থিতি খুবই মারাত্মক রূপ ধারণ করছে। আগে করোনায় আক্রান্ত হওয়ার পরও রোগী চিকিৎসার জন্য বেশকিছু দিন সময় পেতেন। কিন্তু এখন ভাইরাসে আক্রান্ত হওয়ার অল্পদিনের মধ্যেই মৃত্যু হচ্ছে। কখনো কখনো কভিড-১৯ টেস্টের রেজাল্ট পাওয়ার আগেই মানুষ মারা যাচ্ছে, এমন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি নিশ্চিতের বিকল্প নেই।

তিনি বলেন, সরকারে উচ্চ পর্যায়ের কর্মকর্তারা আমাদের অনুরোধ করেছেন আমরা যেন আর কিছুদিন ধৈর্য ধরি। সরকার আমাদের ব্যাপারে ভাবছেন বলেও তারা জানিয়েছেন। তবে প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের কথা থেকে বোঝা যাচ্ছে, ২৪ এপ্রিল মার্কেট খোলার ঘোষণা আসতে পারে।

রোববার বাংলাদেশ দোকান মালিক সমিতির নেতাদের পক্ষ থেকে সংবাদ সম্মেলনের মাধ্যমে স্বাস্থ্যবিধি মানার শর্তে দোকান-শপিংমল খুলে দেয়ার দাবি জানানো হয়। ওইদিন ব্যবসায়ী নেতারা বলেন, গত বছর থেকেই আমরা চরম আর্থিক দুর্দশায় দিনাতিপাত করছি। মাহে রমজান ঈদুল ফিতর আমাদের বেচাবাট্টার মৌসুম। সময়ের দিকেই ব্যবসায়ীরা সবাই তাকিয়ে ছিলাম। যদি দোকানপাট খুলে না দেয়া হয়, তাহলে অনেককেই ব্যবসা গুটিয়ে নিতে হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন