রবিবার | মে ০৯, ২০২১ | ২৬ বৈশাখ ১৪২৮

শেয়ারবাজার

প্রান্তিক প্রতিবেদন প্রকাশ করবে আট কোম্পানি

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত আট কোম্পানি পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো দ্য পেনিনসুলা চিটাগং লিমিটেড, রানার অটোমোবাইলস লিমিটেড, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি), আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, এবি ব্যাংক লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক মেঘনা পেট্রোলিয়াম। কোম্পানিগুলো প্রান্তিক অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন শেয়ারহোল্ডারদের জন্য প্রকাশ করবে।  ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা যায়।

পেনিনসুলা চিটাগং: কোম্পানিটির পর্ষদ সভা ২৬ এপ্রিল বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। ওই দিন চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। এর আগের হিসাব বছরের তিন প্রান্তিকে (জুলাই ২০১৯-মার্চ ২০২০) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৪১ পয়সা। ৩১ মার্চ ২০২০ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ৩১ টাকা ৩০ পয়সা।

রানার অটোমোবাইলস: ২৫ এপ্রিল দুপুর ২টা ৩৫ মিনিটে রানার অটোমোবাইলসের পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। এতে চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি তা শেয়ারহোল্ডারদের জন্য প্রকাশ করা হবে। এর আগের হিসাব বছরের তিন প্রান্তিকে (জুলাই ২০১৯-মার্চ ২০২০) কোম্পানিটির সমন্বিত ইপিএস ছিল টাকা ৭৪ পয়সা। আর ৩১ মার্চ ২০২০ শেষে কোম্পানিটির  সমন্বিত এনএভিপিএস ছিল ৬৪ টাকা ১৫ পয়সা।

আইসিবি: প্রান্তিক প্রতিবেদন প্রকাশের জন্য আইসিবির পর্ষদ সভা ২৫ এপ্রিল বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। এতে চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি তা শেয়ারহোল্ডারদের জন্য প্রকাশ করা হবে। এর আগের হিসাব বছরের তিন প্রান্তিকে (জুলাই ২০১৯- মার্চ ২০২০) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত লোকসান ছিল ৬২ পয়সা। আর ৩১ মার্চ ২০২০ শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস ছিল টাকা ৬১ পয়সা।

আইপিডিসি: কোম্পানিটির পর্ষদ সভা ২২ এপ্রিল বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। এতে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি শেয়ারহোল্ডারদের জন্য প্রকাশ করা হবে। এর আগের হিসাব বছরে ৩১ মার্চ ২০২০ শেষে কোম্পানিটির ইপিএস ছিল ৪২ পয়সা। আর ৩১ মার্চ ২০২০ শেষে কোম্পানিটির এনএভিপিএস ছিল ১৬ টাকা ২৩ পয়সা।

ইসলামী ব্যাংক: ব্যাংকটির পর্ষদ সভা ২৫ এপ্রিল বেলা ২টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। এতে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি তা শেয়ারহোল্ডারদের জন্য প্রকাশ করা হবে। এর আগের হিসাব বছরের ৩১ মার্চ ২০২০ শেষে ব্যাংকটির সমন্বিত ইপিএস ছিল ৪৩ পয়সা। আর ৩১ মার্চ ২০২০ শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস ছিল ৩৭ টাকা ৩১ পয়সা।

এবি ব্যাংক: ব্যাংকটির পর্ষদ সভা ২৭ এপ্রিল বেলা ১টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। এতে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি তা শেয়ারহোল্ডারদের জন্য প্রকাশ করা হবে। এর আগের হিসাব বছরের ৩১ মার্চ শেষে ব্যাংকটির সমন্বিত ইপিএস ছিল পয়সা। আর ৩১ মার্চ ২০২০ শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস ছিল ৩১ টাকা ৭২ পয়সা।

মার্কেন্টাইল ব্যাংক: ব্যাংকটির পর্ষদ সভা ২২ এপ্রিল বেলা দেড়টায় অনুষ্ঠিত হবে। এতে চলতি হিসাব বছরে ব্যাংকটির প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি তা শেয়ারহোল্ডারদের জন্য প্রকাশ করা হবে। এর আগে ৩১ মার্চ ২০২০ শেষে ব্যাংকটির সমন্বিত ইপিএস ছিল ৫৮ পয়সা। আর ৩১ মার্চ ২০২০ শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস ছিল ২৪ টাকা ২৩ পয়সা।

মেঘনা পেট্রোলিয়াম: ২৫ এপ্রিল বেলা ২টায় মেঘনা পেট্রোলিয়ামের পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। এতে চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি তা শেয়ারহোল্ডারদের জন্য প্রকাশ করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন