রবিবার | মে ০৯, ২০২১ | ২৬ বৈশাখ ১৪২৮

শেয়ারবাজার

তিন কোম্পানির লভ্যাংশ নির্ধারণী পর্ষদ সভার তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির লভ্যাংশ নির্ধারণী পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিগুলো হলো জনতা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, এবি ব্যাংক লিমিটেড ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। সভায় অন্যান্য বিষয়ের পাশাপাশি ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা যায়।

জনতা ইন্স্যুরেন্স: পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানিটির পর্ষদ সভা ২৪ এপ্রিল বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে। পর্ষদ সভায় ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, সমাপ্ত হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল টাকা ১১ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২০ শেষে শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ১৫ টাকা ৩২ পয়সা।

এবি ব্যাংক: ২৭ এপ্রিল বেলা ১টা ৩০ মিনিটে এবি ব্যাংকের পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। পর্ষদ সভায় ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি শেয়ারহোল্ডারদের লভ্যাংশ ঘোষণা করা হতে পারে।

এবি ব্যাংকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে দেখা যায়, সমাপ্ত হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) কোম্পানিটির সমন্বিত ইপিএস ছিল ২৯ পয়সা। ৩০ সেপ্টেম্বর শেষে সমন্বিত এনএভিপিএস ছিল ৩১ টাকা পয়সা।

ইসলামী ব্যাংক: ব্যাংকটির পর্ষদ সভা ২৫ এপ্রিল বেলা আড়াইটায় অনুষ্ঠিত হবে। পর্ষদ সভায় ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন