বাজারে অপোর নতুন ফোন এ৫৪

বণিক বার্তা ডেস্ক

সিরিজের নতুন স্মার্টফোন এ৫৪ বাজারে এনেছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপো। নতুন ফোনে . ইঞ্চির পাঞ্চ হোল এলসিডি ফুল এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যার রেজল্যুশন ১৬০০ঢ৭২০। এর রিফ্রেশ রেট ৬০ হার্টজ। স্ক্রিন টু বডি রেশিও ৮৯.২।

ক্যামেরা সেকশনে ফোনের ফ্রন্টে ১৬ মেগাপিক্সেলের সিঙ্গেল ক্যামেরা দেয়া হয়েছে। ফোনের পেছনে তিনটি ক্যামেরা দেয়া হয়েছে। প্রথমটি ১৩ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, এছাড়া মেগাপিক্সেলের মাইক্রো এবং বোকেহ ইফেক্টের জন্য মেগাপিক্সেলের আরেকটি ক্যামেরা দেয়া হয়েছে। এতে ব্যাকলাইট এইচডিআর, ড্যাজল কালার মুড, এআই সিন রিকগনিশন এবং আল্ট্রা নাইট মুড রয়েছে।

নতুন ফোনের রিয়ার ক্যামেরা দিয়ে ৯০ ফ্রেম পার সেকেন্ডে ৭২০ পিক্সেলের স্লো মোশনের ভিডিও ধারণ করা যায়। এছাড়া এতে ১০টির বেশি ফিল্টার রয়েছে।

অপো এ৫৪ মিডিয়াটেকের হেলিও পি৩৫ অক্টা কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। র‌্যাম রমের দিক থেকে /৬৪, /১২৮ এবং /১২৮ তিনটি ভ্যারিয়েন্টে ফোনটি পাওয়া যাবে।

ফোনের শক্তি জোগাবে হাজার মিলি অ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি। যেটিতে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে। এটির অপারেটিং সিস্টেম হিসেবে কালারওস . আছে। যেটি ব্ল্যাক স্ক্রিন মুড, ডুয়াল চ্যানেল অ্যাক্সিলারেশন ফর নেটওয়ার্ক কানেক্টিভিটি, ফেস রিকগনিশন এবং সাউড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সাপোর্ট করে।

ক্রিস্টাল ব্ল্যাক, স্ট্যারি ব্লু এবং মুনলাইট গোল্ড তিনটি কালারে ফোনটি পাওয়া যাবে। /৬৪ জিবি ফোনের দাম ১৬ থেকে ১৯ হাজার টাকা, /১২৮ জিবির দাম ১৭ থেকে ২০ হাজার টাকা এবং /১২৮ জিবির দাম ১৯ থেকে ২৩ হাজার টাকার মধ্যে হতে পারে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন