এলজি ইউপ্লাসের সঙ্গে যুক্ত হলো নকিয়া

বণিক বার্তা ডেস্ক

দক্ষিণ কোরিয়াভিত্তিক মোবাইল নেটওয়ার্ক প্রতিষ্ঠান এলজি ইউপ্লাসের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে ফিনল্যান্ডভিত্তিক টেলিকম প্রতিষ্ঠান নকিয়া। মূলত দেশটিতে হোম অ্যাপ্লায়েন্সে পরবর্তী প্রজন্মের ফাইভজি প্রযুক্তি সেবা প্রদানই চুক্তির মূল লক্ষ্য। খবর আইএএনএস।

নোকিয়া জানায়, এলজি ইউপ্লাসের ফাইভজি নেটওয়ার্কের জন্য তারা দেশজুড়ে থাকা শপিং মল, অফিস বিল্ডিং বাসায় তাদের এয়ারস্কেল ইনডোর সিস্টেম প্রয়োগ করবে।

নকিয়ার তথ্যমতে, সিস্টেম ব্যবহারের ফলে ঘরে কিংবা ঘরের বাইরে যেকোনো স্থানে দুর্দান্ত গতিতে ফাইভজি প্রযুক্তি ব্যবহার করা যাবে এবং ভবিষ্যতে কোনো প্রকার পরিবর্তনের প্রয়োজন হলে তা সহজেই করা সম্ভব হবে।

সম্প্রতি ইয়নহাপের এক প্রতিবেদনে বলা হয়, দেশজুড়ে নেটওয়ার্কস্বল্পতার অভিযোগের পরিপ্রেক্ষিতে দক্ষিণ কোরিয়ার টেলিকম প্রতিষ্ঠানটি ঘরের ভেতর ফাইভজি কভারেজ বৃদ্ধিতে কাজ শুরু করে।

গত বছর সরকারি এক প্রতিবেদনে বলা হয়, পুরো দক্ষিণ কোরিয়ায় ৮৫টি শহরের প্রধান সাড়ে চার হাজার ভবনের মধ্যে মাত্র ৬১. শতাংশ ভবনে ফাইভজি সংযোগ পাওয়া যেত।

এলজি ইউপ্লাস চারটি প্রতিষ্ঠানের কাছ থেকে ফাভজি প্রযুক্তি সরবরাহের জন্য পণ্য কিনে থাকে। প্রতিষ্ঠানগুলো হলো নকিয়া, স্যামসাং ইলেকট্রনিকস করপোরেটেড, চীনের হুয়াওয়ে টেকনোলজিস করপোরেটেড সুইডেনের এরিকসন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন