অস্কার অনুষ্ঠানের বড় চরিত্র হবে মাস্ক!

ফিচার ডেস্ক

বদলে যাচ্ছে অস্কারের অনুষ্ঠান। ২০২১ সালের ৯৩তম অস্কার অনুষ্ঠানের প্রযোজক কন্ট্যাজিয়ন ছবির পরিচালক স্টিভেন সডারবার্গ এমনটাই জানিয়েছেন। সম্প্রতি এক সংবাদ সম্মেলনে তিনি বিষয়ে কথা বলেন।

আগামী সপ্তাহে অনুষ্ঠিত হবে চলচ্চিত্র দুনিয়ার সবচেয়ে মর্যাদাবান পুরস্কারের অনুষ্ঠান। এবারের অনুষ্ঠানটিতে থাকবে একটি চলচ্চিত্রের আমেজ, বিজয়ীরা বক্তব্য দেয়ার জন্য আগের চেয়ে বেশি সময় পাবেন। আর অতি অবশ্যই পুরো অনুষ্ঠানে বড় ভূমিকা থাকবে মাস্কের।

একদিকে মহামারী অন্যদিকে তিনজন নতুন প্রযোজকের চেষ্টা মিলে ঐতিহ্যবাহী অস্কার অনুষ্ঠানে আসছে নতুনত্ব। প্রতিবার চার হাজার দর্শক, তারকার সামনে তুলে দেয়া হয় পুরস্কার। তবে ২৫ এপ্রিল এবারের আয়োজনে ভিন্নতা থাকবে। লস অ্যাঞ্জেলেসের আর্ট ডেকো ইউনিয়ন স্টেশনের চলছে মঞ্চ নির্মাণ। তবে উপস্থাপক এবার শুধু খাম খুলে বিজয়ীর নাম ঘোষণা করবেন না; তাদের দেখা যাবে কিছু নতুন ভূমিকায়।

অনুষ্ঠানের প্রযোজনা করছেন পরিচালক স্টিভেন সডারবার্গ, তার সঙ্গে থাকছেন স্টেসি শের জেস কলিনস। সডারবার্গের মতে, এবার যেমন হবে সে রকমটা আর কখনো হয়নি। মহামারী এমন কিছু করার সুযোগ করে দিয়েছে যেমনটা আগে কখনো ভাবা যায়নি। আমরা অনুষ্ঠানের নিজস্ব একটা কণ্ঠ তৈরি করতে চাই। তিনি আরো বলেন, এবারের অনুষ্ঠান একটা চলচ্চিত্রের মতো হবে। উপস্থাপক হিসেবে থাকছেন ব্রাড পিট, হ্যারিসন ফোর্ড হ্যালি বেরি।

প্রতিবার অস্কারজয়ীদের ভাষণ দেয়ার জন্য সময় বরাদ্দ থাকে মাত্র ৪৫ সেকেন্ড, কিন্তু এবার তাদের কথা বলার জন্য তারা আরো বেশি সময় পাবেন। সডারবার্গের কথায়, আমরা এবার বিজয়ীদের বেশি সময় দিতে চাই। আমরা তাদের একটা গল্প বলতে উৎসাহ দেব, ব্যক্তিগত গল্প।

বলাই বাহুল্য, কভিড পরীক্ষা স্বাস্থ্যবিধি মানা নিয়ে কঠোরতা থাকবে। মাস্ক নিয়ে সংবাদ সম্মেলনে প্রশ্ন করা হয় সডারবার্গকে। তিনি বেশ সরস উত্তর দিয়ে বলেছেন, গল্পে মাস্কের একটা বড় ভূমিকা থাকবে। অনুষ্ঠানের ন্যারেটিভে কেন্দ্রীয় চরিত্রের একটি হবে মাস্ক।

এবারের আসরে মনোনয়ন পাওয়াদের মধ্যে যারা লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠানে থাকতে পারবেন না, তারা দুনিয়ার বিভিন্ন প্রান্তের ভেনু থেকে স্যাটেলইটের সংযোগের মাধ্যমে যুক্ত হবেন। তবে জুমের মাধ্যমে কোনো অংশগ্রহণ থাকবে না।

এবারের অস্কার আসরে ৯০ মিনিটের একটি শো থাকবে, যেখানে গানের বিভাগে পাঁচ মনোনীতের পারফরম্যান্স থাকবে, যা আগেই লস অ্যাঞ্জেলেস আইসল্যান্ডের একাডেমি মিউজিয়ামে রেকর্ড করা হবে।

 

সূত্র: ডিএনএ

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন