৮ বছর পর দেশের গানে আলম আরা মিনু

ফিচার প্রতিবেদক

আলম আরা মিনু, দেশের গুণী সংগীতশিল্পীদের একজন। তার কণ্ঠে দেশের গানপ্রেমী শ্রোতারা অনেক দেশাত্মবোধক গান শুনেছেন, তার গানে মুগ্ধ হয়েছেন। বিশেষত যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ মুক্তি সেনা, দে না তোরা দে না, সে মাটি আমার অঙ্গে মাখিয়ে দে না গানটিই আলম আরা মিনুকে দেশের গানের জগতে স্থায়ী আসন দিয়েছে। যদিওবা গানটি প্রথম গেয়েছিলেন সৈয়দ আব্দুল হাদী। কিন্তু গানটি জনপ্রিয়তা পায় মিনুর কণ্ঠে। গানটি লিখেছেন নাসিমা খান এবং সুর সংগীত করেছেন সেলিম আশরাফ। এর পরও মিনু অনেক দেশের গানে কণ্ঠ দিয়েছেন। সর্বশেষ তিনি মোল্লা জালালের লেখা সেলিম আশরাফের সুর সংগীতে প্রায় আট বছর আগে দেশের গান গেয়েছিলেন।

আট বছর পর স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরে আলম আরা মিনু নতুন একটি দেশের গান গেয়েছেন। গানের শিরোনাম ঘোর গানটি লিখেছেন শেখ নজরুল। গানটির সুর করেছেন ফিদেল নাঈম, সংগীতায়োজন করেছেন ওয়াহেদ শাহীন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গানটি এরই মধ্যে একটি ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে। নতুন করে দেশের গানের জন্যও বেশ সাড়া পাচ্ছেন আলম আরা মিনু।

ঘোর গানটি প্রসঙ্গে মিনু বণিক বার্তাকে বলেন, গানটার সুর ভীষণ মিষ্টি। খুব সহজ কথার গান। গানটি গাইতে গিয়ে আমি ভীষণ আবেগতাড়িত হয়ে পড়েছিলাম। ওয়াহেদ ভীষণ সুন্দর মাস্টার করেছে। আল আমিন খুব চমত্কার ভিডিও করেছে। এত যত্ন করে পুরো কাজটি তারা করেছে যে আমি সত্যিই ভীষণ আনন্দিত।

তিনি আরো বলেন, একই ইউটিউব চ্যানেল থেকে আরো দুটি নতুন আধুনিক গান প্রকাশ হবে শিগগিরই। আরেকটি কথা না বললেই নয়, শেখ নজরুল ভাই দেশের ভালো ভালো শিল্পীকে চমত্কারভাবে উপস্থাপন করে যাচ্ছেন। তার উদ্যোগকে আমি সাধুবাদ জানাই।

এদিকে গত মার্চ নারী দিবসে আলম আরা মিনুর সুর করা, অধরা জাহানের লেখা মানাম আহমেদের সংগীতায়োজনে নারী দিবসের বিশেষ গান শোন পৃথিবী শোন প্রকাশিত হয়। গানে কণ্ঠ দিয়েছেন রুমানা ইসলাম, রিজিয়া পারভীন, আঁখি আলমগীর, কনা, ন্যান্সি, নিশীতা বড়ুয়া, অবন্তী সিঁথি আলম আরা মিনু।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন