শনিবার | মে ০৮, ২০২১ | ২৫ বৈশাখ ১৪২৮

খবর

কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতাসীন আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। কৃষকের অধিকার প্রতিষ্ঠা, ন্যায্য দাবি সম্মান আদায়ের লক্ষ্যে ১৯৭২ সালের ১৯ এপ্রিল সংগঠনটি গঠন করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে সংগঠনটি। দলের দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে কর্মসূচি ঘোষণা করা হয়।

কর্মসূচি অনুযায়ী, সামাজিক দূরত্ব যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে সংগঠনের সব স্তরের নেতাকর্মীর সমন্বয়ে দিবসটি পালন করা হবে। এর মধ্যে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকাল সাড়ে ৯টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয় দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ১০টায় ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে এবং মোনাজাতের মাধ্যমে দোয়া অনুষ্ঠিত হবে। এছাড়া সকাল সাড়ে ১০টায় ধানমন্ডি-৩২ সংলগ্ন স্থানে মাস্ক বিতরণ করা হবে।

কেন্দ্রের পাশাপাশি তৃণমূলেও পালিত হবে প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন। স্বাস্থ্য সুরক্ষাবিধি অনুসরণ করে প্রত্যেক জেলা, মহানগর, উপজেলা পর্যায়ে জাতীয় দলীয় পতাকা উত্তোলন করা হবে। এছাড়া বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানো, মোনাজাতের মাধ্যমে দোয়া অনুষ্ঠান এবং বিনা মূল্যে কৃষকের মধ্যে স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী বিতরণ করা হবে সংগঠনের পক্ষ থেকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন