ইবনে সিনা ও লাফার্জহোলসিমের পর্ষদ সভার তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি দ্য ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রি লিমিটেড লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেডের পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে শেয়ারহোল্ডারদের তথ্য জানিয়েছে কোম্পানি দুটি। 

ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ রসায়ন খাতের কোম্পানিটির পর্ষদ সভা ২৪ এপ্রিল দুপুর ১২টায় অনুষ্ঠিত হবে। সভায় অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার করা হবে।

সর্বশেষ অনিরীক্ষিত প্রতিবেদন অনুযায়ী, চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) দ্য ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রি লিমিটেডের সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ১৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৩০ পয়সা (একক) দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ৯৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৪৩ পয়সা (একক) ৩১ ডিসেম্বর প্রতিষ্ঠানটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬১ টাকা ২৩ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩৮ দশমিক শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস। আলোচ্য সময়ে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১২ টাকা ৪৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১০ টাকা ৭৬ পয়সা (একক) ৩০ জুন কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ৫৬ টাকা ৭৪ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৪৭ টাকা ৩২ পয়সা (একক)

লাফার্জহোলসিম বাংলাদেশ: তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানিটির পর্ষদ সভা ২২ এপ্রিল বেলা ১টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে লাফার্জহোলসিম বাংলাদেশের পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডা পর্যালোচনা অনুমোদনের জন্য ২২ এপ্রিল বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে।

আলোচ্য সময়ে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৫০ পয়সা। হিসাবে কোম্পানিটির বার্ষিক ইপিএস বেড়েছে ৩৫ দশমিক ৩৩ শতাংশ। ৩১ ডিসেম্বর সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪ টাকা ৮৯ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৩ টাকা ৯৫ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন