প্রভাতী ইন্স্যুরেন্স ও পদ্মা ইসলামী লাইফের লেনদেন বন্ধ আজ

নিজস্ব প্রতিবেদক

বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে আজ প্রভাতী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের শেয়ার লেনদেন বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে তথ্য জানিয়েছে কোম্পানিটি।

প্রভাতী ইন্স্যুরেন্স: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৭ শতাংশ স্টক লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে প্রভাতী ইন্স্যুরেন্স কোম্পানির পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ১০ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৩৮ পয়সা। হিসাবে কোম্পানিটির বার্ষিক ইপিএস বেড়েছে ৩০ দশমিক ২৫ শতাংশ। ৩১ ডিসেম্বর প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ১১ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৮ টাকা ৯৪ পয়সা।

সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ঘোষিত লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডা পর্যালোচনা অনুমোদনের জন্য আগামী ৩০ মে বেলা ১১টায় কোম্পানিটির এজিএম আহ্বান করা হয়েছে।

পদ্মা ইসলামী লাইফ: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশের সুপারিশ করেনি পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ। আগামী মে বেলা সাড়ে ১১টায় ডিজিটাল প্লাটফর্ম সশরীরে উপস্থিতির মাধ্যমে কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে।

২০১৯, ২০১৮ ২০১৭ হিসাব বছরেও শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স। সর্বশেষ ২০১৬ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল তারা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন