শুক্রবার | মে ০৭, ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

বাজারে অপোর নতুন স্মার্টফোন এ৯৪

ইউরোপের বাজার জয় শেষে গত সপ্তাহে সিঙ্গাপুরের বাজারে নতুন স্মার্টফোন এ৯৪ ফাইভজি উন্মুক্ত করেছে অপো। মূলত রেনো ৫জি ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হচ্ছে ফোন। ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে কালারওস ১১., যা মূলত অ্যান্ড্রয়েড ১১-এর ভিত্তিতে নির্মিত। এতে . ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। যার রেজল্যুশন ১০৮০২৪০০ পিক্সেল। এর স্ক্রিন টু বডি রেশিও ৯০.৮। পিক্সেল ডেনসিটি ৪০৯ পিপিআই। এর পিক ব্রাইটনেস ৮০০ নিটস।

স্মার্টফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ সক অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। সেই সঙ্গে এতে জিবি এলপিডিডিআরফোরএক্স র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ দেয়া হয়েছে।

ছবি ভিডিওর জন্য এতে কোয়াড ক্যামেরা সেটআপ দেয়া হয়েছে। প্রাইমারি ক্যামেরা হিসেবে এতে ৪৮ মেগাপিক্সেলের সেন্সর রয়েছে, যার ফোকাল লেংথ .৭। এছাড়াও মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড, মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং মেগাপিক্সেলের ব্ল্যাক অ্যান্ড হোয়াইট সেন্সর ক্যামেরা রয়েছে। ফ্রন্ট সাইডে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা দেয়া হয়েছে।

কানেক্টিভিটির দিক থেকে ফোনে ফোরজি এলটিই, ওয়াইফাই ৮০২.১১ এসি, ব্লুটুথ ., জিপিএস/এজিপিএস, এনএফসি, ইউএসবি টাইপ সি এবং . মিলিমিটারের হেডফোন জ্যাক আছে। ফাইভজির পাশাপাশি এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

ফোনটিতে শক্তি জোগাবে ৪৩১০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি, যেটা ৩০ ওয়াটের ভিওওসি ফ্ল্যাশ চার্জ . সাপোর্ট করে। বাংলাদেশের বাজারে ফোনটির দাম পড়বে ৩৫ থেকে ৪০ হাজার টাকা। ফোনটি কসমো ব্লু এবং ফ্লুইড ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

গ্যাজেটস ৩৬০

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন