শুক্রবার | মে ০৭, ২০২১ | ২৩ বৈশাখ ১৪২৮

টকিজ

কভিডে এলোমেলো বলিউডের সময়সূচি

ফিচার ডেস্ক

মহারাষ্ট্রের রাজ্য সরকার কভিডের ঢেউ ঠেকাতে সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত জানিয়েছে। আর ঘোষণা আসার সঙ্গে সঙ্গে রোহিত শেট্টি তার আলোচিত ছবি সূর্যবংশীর মুক্তির তারিখ পিছিয়ে দিয়েছেন। জানিয়েছেন, অক্ষয় কুমার অভিনীত সূর্যবংশী ৩০ এপ্রিল মুক্তি পাচ্ছে না। ঘোষণার সঙ্গে সঙ্গে উদ্বেগ দেখা দিয়েছে মে মাসে মুক্তি পেতে যাওয়া ছবিগুলো নিয়েও। পিংকভিলা জানাচ্ছে, সালমান খান এবার তার অ্যাকশন থ্রিলার রাধের মুক্তি রোজার ঈদ থেকে পিছিয়ে কোরবানির ঈদে, অর্থৎ জুলাইয়ে নিতে যাচ্ছেন।

বলিউডের বাণিজ্যবিষয়ক একটি সূত্র জানাচ্ছে, প্রতিদিনই পরিস্থিতি খারাপ হচ্ছে। ১২ মে রাধের মুক্তির বিষয়টি এখনো নিশ্চিত নয় এবং ধরে নেয়া যায়, এটি পিছিয়ে জুলাইয়ে চলে যাবে। পরিস্থিতির উন্নতি না হলে ছবি পেছানোটা নিশ্চিত। ঈদ উপলক্ষে মে মাসে মুক্তি পেতে যাওয়া সত্যমেব জয়তে টুর মুক্তি পেছানোটাও নিশ্চিত। নতুন তারিখ অবশ্য এখনো ঘোষণা করা হয়নি। পিছিয়ে দেয়া হয়েছে বান্টি অর বাবলি টুও। পর্যবেক্ষকরা বলছেন, সম্ভবত আগামী ২৫ জুন মুক্তি পেতে যাওয়া রণবীর কাপুর সঞ্জয় দত্ত অভিনীত শামসেরার মুক্তিও পেছাবে।

আগামী জুন মুক্তি পাওয়ার কথা রণবীর সিংয়ের এইটিথ্রি আর ২৮ মে বেল বটম। এসব ছবির কর্তৃপক্ষ মে মাসের শুরুর দিক পর্যন্ত পরিস্থিতি পর্যবেক্ষণ করে সিনেমা মুক্তি দেয়া বা পেছানো বিষয়ে সিদ্ধান্ত নেবে। তবে ভারতে কভিড পরিস্থিতি যে রূপ নিচ্ছে তাতে মে মাসেও কোনো ছবি মুক্তির আশা দেখছেন না সংশ্লিষ্টরা। অনেকে এখন আগস্টে ভারতের স্বাধীনতা দিবসকে দেখছেন ছবি মুক্তির নতুন বিকল্প হিসেবে। সূর্যবংশী, এইটিথ্রি, সত্যমেব জয়তে টু, শামসেরাচারটি ছবিই দেশপ্রেমের গল্প। তাই বিশ্লেষকরা মনে করছেন যাত্রায় ছবিগুলো পিছিয়ে গেলে হয়তো আগস্টের আগে আর মুক্তি পাবে না।

 

সূত্র: পিংকভিলা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন