শনিবার | মে ০৮, ২০২১ | ২৫ বৈশাখ ১৪২৮

খবর

ঈদে ৩৬ লাখ ২৫ হাজার পরিবার আর্থিক সহায়তা পাবে

বণিক বার্তা অনলাইন

আসন্ন ঈদুল ফিতরে   প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ৩৬ লাখ ২৫ হাজার  পরিবার উপহার হিসেবে আর্থিক সহায়তা পাবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ রোববার নিজের সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

 ওবায়দুল কাদের বলেন,  আসন্ন ঈদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপহার হিসেবে আর্থিক সহায়তা প্রদান করা হবে। গত লকডাউনে শেখ হাসিনা সরকার ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে আর্থিক ও খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছে


এবারও আর্থিক সহায়তার পাশাপাশি তালিকার বাইরে থাকা ছিন্নমূল ভাসমান মানুষদের সহায়তা দিতে জেলা প্রশাসকদের নির্দেশ দেয়া হয়েছে।  ​যে সকল দরিদ্র পরিবার নতুন করে সংকটে পড়বে তাদের তালিকা করতে জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

 তিনি আরো বলেন, সরকার লকডাউনে অসহায় কর্মহীন মানুষের আর্থিক সুরক্ষায় ইতিমধ্যে বিভিন্ন উদ্যোগ নিয়েছে। এর ধারাবাহিকতায় লকডাউনে ক্ষতিগ্রস্ত এক কোটি ২৫ লাখ পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেয়া হবে। দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় এ কার্যক্রম পরিচালনা করবে।

সম্মিলিতভাবে করোনা মহামারি মোকাবেলার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সরকারের পাশাপাশি আওয়ামী লীগ দলীয় ভাবে অসহায় কর্মহীন মানুষের পাশে আর্থিক ও খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছে।

 

 

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন