শনিবার | মে ০৮, ২০২১ | ২৫ বৈশাখ ১৪২৮

শিল্প বাণিজ্য

মহামারিতে রপ্তানি অব্যাহত রাখা বড় অর্জন: সালমান এফ রহমান

বণিক বার্তা অনলাইন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, করোনা মহামারির সময়ও বাংলাদেশের শিল্প কারখানাগুলো উৎপাদন এবং রপ্তানি অব্যাহত রেখেছে, এটা বড় অর্জন। 

রোববার বাণিজ্য মন্ত্রণালয়ের এক্সপোর্ট কম্পিটেটিভনেস ফর জবস(ইসিফোরজে) কর্মসুচির অংশ হিসেবে কোভিড-১৯ উদ্যোক্তা বান্ধব তহবিলের উদ্বোধন অনুষ্ঠানে (ভার্চুয়ালি) এ কথা বলেন তিনি।

বাংলাদেশের অর্থনৈতিক উন্নতি অগ্রগতির ক্ষেত্রে বিশ্ব ব্যাংকের অবদান আছে উল্লেখ করে সালমান এফ রহমান বলেন, এক্সপোর্ট কম্পেটেনটিভেনেস ফর জব (ইসিফোরজে) প্রজেক্টের জন্য বিশ্বব্যাংককে আমি বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি। বিশ্বব্যাংকের সহযোগী মনোভাবের কারণে বাংলাদেশের উন্নয়নের ধারবাহিকতা অনেক দূর এগুতে পেরেছে।

বাংলাদেশের অগ্রতির পুরো কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণেই বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে।

বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. জাফর উদ্দিন এবং বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর (বাংলাদেশ ও ভুটান) মার্সি মিয়াং টেম্বন এ ওয়েবিনারে উপস্থিত ছিলেন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন