চলতি সপ্তাহে গ্রামীণফোন ও নিটল ইন্স্যুরেন্সের পর্ষদ সভা

নিজস্ব প্রতিবেদক

চলতি সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত গ্রামীণফোন নিটল ইন্স্যুরেন্সের পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। গ্রামীণফোনের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত নিটল ইন্স্যুরেন্সের বার্ষিক নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন নিয়ে সভা অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা যায়।

গ্রামীণফোনের পর্সদ সভা ১৯ এপ্রিল বেলা ২টা ৩৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সেদিন হিসাব বছরের ৩১ মার্চ শেষ হওয়া কোম্পানিটির প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি তা শেয়ারহোল্ডারদের জন্য প্রকাশ করা হবে। এর আগে ৩১ মার্চ ২০২০ শেষ হওয়া প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল টাকা ৯২ পয়সা। আর ৩১ মার্চ ২০২০ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ৩৬ টাকা ৩১ পয়সা। 

২০২০ হিসাব বছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ২৭৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়। এর মধ্যে কোম্পানিটি অন্তর্বর্তীকালীন লভ্যাংশ হিসেবে ১৩০ শতাংশ এবং বছর শেষে ১৪৫ শতাংশ মিলিয়ে মোট ২৭৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়। ২০২০ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ২৭ টাকা ৫৪ পয়সা। আর ৩১ ডিসেম্বর ২০২০ শেষে শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ৩৮ টাকা ৫৯ পয়সা।

অন্যদিকে নিটল ইন্স্যুরেন্সের পর্সদ সভা ১৮ এপ্রিল বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। পর্ষদ সভায় কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২০ শেষ হওয়া হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি শেয়ারহোল্ডারদের জন্য প্রকাশ করবে। সেই সঙ্গে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা আসতে পারে।

নিটল ইন্স্যুরেন্সের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে দেখা যায়, গত তিন প্রান্তিকে (জানুয়ারি ২০২০-সেপ্টেম্বর ২০২০) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল টাকা ১০ পয়সা আর ৩০ সেপ্টেম্বর ২০২০ শেষে শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ২৬ টাকা ৪৯ পয়সা।

২০১৯ হিসাব বছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়। ২০১৯ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল টাকা ২২ পয়সা। আর ৩১ ডিসেম্বর ২০১৯ শেষে শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ২৫ টাকা ৮৯ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন