জনতা ইন্স্যুরেন্সের পর্ষদ সভা স্থগিত

নিজস্ব প্রতিবেদক

অনিবার্য কারণবশত জনতা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পর্ষদ সভা স্থগিত করা হয়েছে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। এছাড়া ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনও পর্যালোচনা করা হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে শেয়ারহোল্ডারদের তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে জনতা ইন্স্যুরেন্স। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৪ টাকা ২২ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৪ টাকা ৩০ পয়সা।

২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) জনতা ইন্স্যুরেন্সের ইপিএস ছিল টাকা ১১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৭৫ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ইপিএস ছিল ৪১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩০ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ১৫ টাকা ৩২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৩ টাকা ৮৯ পয়সা।

১৯৯৪ সালে তালিকাভুক্ত কোম্পানির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন