শনিবার | মে ১৫, ২০২১ | ১ জ্যৈষ্ঠ ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

বাজারে ওয়ানপ্লাসের নতুন হ্যান্ডসেট নাইনআর

স্মার্টফোনের বাজারে অন্যতম অবস্থানে রয়েছে ওয়ানপ্লাস। প্রিমিয়াম কোয়ালিটির হ্যান্ডসেট সরবরাহের কারণে অনেকের পছন্দের তালিকায় রয়েছে ব্র্যান্ড। সম্প্রতি বাজারে নাইন সিরিজের নতুন স্মার্টফোন ওয়ানপ্লাস নাইন আর বাজারজাত শুরু করেছে প্রতিষ্ঠানটি।

ওয়ানপ্লাস নাইন আর ফাইভজি প্রযুক্তি সংবলিত কোয়ালকম স্ন্যাপড্রাগনের ৮৭০ সক প্রসেসর ব্যবহার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, এটি বাজারে থাকা ভিভো এক৬০, আইফোন ১১ এবং গ্যালাক্সি এস২০ এফইর প্রতিদ্বন্দ্বিতা করবে।

ওয়ানপ্লাস নাইন আর জিবি/১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ৪৫ থেকে ৫০ হাজার টাকার মধ্যে হতে পারে। এছাড়াও ফোনের ১২ জিবি/২৫৬ জিবি ভ্যারিয়েন্টও রয়েছে। যার মূল্য ৫০ থেকে ৫৫ হাজার টাকার মধ্যে হতে পারে। কার্বন ব্ল্যাক, লেক ব্লু কালারে ফোনটি পাওয়া যাবে।

ফোনের অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ১১ এবং অক্সিজেন ওস ১১। ডিসপ্লে হিসেবে রয়েছে ১০৮০২৪০০ পিক্সেলের দশমিক ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেয়া হয়েছে।

ফোনটিতে কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে। যার প্রথমেই সনি আইএমএক্স ৫৮৬ সেন্সরের ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা। যার ফোকাল লেংথ .৭। এছাড়াও এতে ১৬ মেগাপিক্সেলের (ফোকাল লেংথ .) আল্ট্রা ওয়াইড ক্যামেরা, মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং মেগাপিক্সেলের মনোক্রম ক্যামেরা রয়েছে।

সেলফি ভিডিও চ্যাটের জন্য সেটের সম্মুখে সনি আইএমএক্স৭১ সেন্সরের ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। যার ফোকাল লেংথ .৪।

ওয়ানপ্লাস নাইনআর ইউএফএস .-এর টু লেন স্টোরেজ রয়েছে। এতে ফাইভজি, ফোরজি এলটিই, ওয়াইফাই , ব্লুটুথ ., জিপিএস/-জিপিএস, এনএফসি, এবং ইউএসবি টাইপ সি পোর্ট রয়েছে। এছাড়াও ফোনে অ্যাক্সিলারেটোমিটার, অ্যামবিয়েন্ট লাইট, জাইরোস্কোপ এবং প্রক্সিমিটি সেন্সর রয়েছে।

গ্যাজেটস ৩৬০ ডিগ্রি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন