প্রতিরক্ষা মন্ত্রণালয়

এএফডব্লিউসি কোর্সে অংশগ্রহণকারীদের নিয়ে মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে গতকাল শেরেবাংলা নগরে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে ভার্চুয়ালি ন্যাশনাল ডিফেন্স কলেজের আর্মড ফোর্সেস ওয়ার কোর্স (এএফডব্লিউসি) ২০২১- অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এএফডব্লিউসি কোর্সের অংশ হিসেবে এনডিসি কর্তৃপক্ষ প্রশিক্ষণার্থীদের জন্য প্রতিরক্ষা মন্ত্রণালয়ে একটি পরিদর্শন কার্যক্রম গ্রহণ করেন। বর্তমান কভিড পরিস্থিতি বিবেচনায় ওই পরিদর্শনের পরিবর্তে ভার্চুয়াল প্লাটফর্মে মতবিনিময় সভা আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব . মো. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি।

সময় উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা। ন্যাশনাল ডিফেন্স কলেজের পক্ষে সংশ্লিষ্ট ফ্যাকাল্টি অফিসার, কোর্স মেম্বার এবং স্টাফ অফিসাররা অনলাইনে সংযুক্ত ছিলেন।

সভায় প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং এর অধীন দপ্তর/সংস্থার কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরা হয়। একই সঙ্গে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে অবস্থিত বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের ওপর একটি ডকুমেন্টারি উপস্থাপন করা হয়। অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের দেশের প্রতিরক্ষা ব্যবস্থার বিভিন্ন বিষয় সম্পর্কে সভায় অবহিত করা হয়। প্রশিক্ষণার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এবং উপস্থিত অন্যান্য কর্মকর্তারা।

সমাপনী বক্তব্যে সিনিয়র সচিব বলেন, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত প্রধানমন্ত্রী তথা বাংলাদেশ সরকার আধুনিক, উন্নততর যুগোপযোগী প্রতিরক্ষা ব্যবস্থা গড়ে তুলতে বদ্ধপরিকর। আইএসপিআর

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন