আনোয়ারা সংযোগ সড়ক ও কর্ণফুলী টানেল সংযোগ সড়ক উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের আনোয়ারা উপজেলা সংযোগ সড়কসহ কর্ণফুলী টানেল সংযোগ সড়ক (শিকলবাহা-আনোয়ারা) চার লেনে উন্নীতকরণ প্রকল্পের নির্মাণকাজ উদ্বোধন করেছেন সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গতকাল নিজ বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রী সড়কের নির্মাণকাজ উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে ওবায়দুল কাদের বলেন, যোগাযোগ অবকাঠামো নির্মাণের মাধ্যমে দেশের জনগণের আর্থসামাজিক উন্নয়নের লক্ষ্যে দ্রুত, নিরবচ্ছিন্ন নিরাপদ মহাসড়ক নেটওয়ার্ক গড়ে তুলতে সড়ক পরিবহন মহাসড়ক বিভাগ নিরলস কাজ করে যাচ্ছে। দক্ষিণ চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় কোরিয়ান ইপিজেড, চাইনিজ ইকোনমিক জোন প্রতিষ্ঠা করা হয়েছে। কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে নির্মাণ করা হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (কর্ণফুলী) টানেল। টানেল সংযোগ সড়কটি আনোয়ারার ওপর দিয়ে বন্দরনগরী চট্টগ্রামের সঙ্গে পর্যটন নগরী কক্সবাজারকে সংযুক্ত করবে।

মন্ত্রী আরো বলেন, শিকলবাহা (ওয়াই জংশন)-আনোয়ারা সড়কটি গুরুত্বপূর্ণ একটি মহাসড়ক। এছাড়া পটিয়া-আনোয়ারা-বাঁশখালী সড়কের পাশে কর্ণফুলী টানেলের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নও জরুরি। বাস্তবতায় শিকলবাহা (ওয়াই জংশন) থেকে কালাবিবির দীঘি পর্যন্ত প্রায় আট কিলোমিটার এবং আনোয়ারা সদর উপজেলা থেকে কালাবিবির দীঘি পর্যন্ত প্রায় সাড়ে তিন কিলোমিটারসহ মোট সাড়ে ১১ কিলোমিটার মহাসড়ক চার লেনে উন্নীতকরণে প্রকল্পটি গ্রহণ করা হয়। প্রকল্পটি বাস্তবায়নে প্রায় ৪০৭ কোটি টাকা ব্যয় নির্ধারণ করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন