নিম্নমানের সামগ্রী ব্যবহার

রায়পুরে সড়ক নির্মাণকাজ বন্ধ করে দিয়েছে গ্রামবাসী

বণিক বার্তা প্রতিনিধি, লক্ষ্মীপুর

লক্ষ্মীপুরের রায়পুরের কেরোয়া গ্রামে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগে সড়ক নির্মাণকাজ বন্ধ করে দিয়েছে গ্রামবাসী। গতকাল উপজেলার কেরোয়া ইউনিয়ন পরিষদের কয়েকজন আওয়ামী লীগ নেতাসহ সাধারণ মানুষ ওই গ্রামের ফয়েজ উল্যা মিজিবাড়ি, নগদিব বেপারিবাড়ি দেওয়ানবাড়ি পর্যন্ত নির্মাণাধীন সড়কের কাজ বন্ধ করে দেয়। রিপোর্ট লেখা পর্যন্ত ওই সড়কের কাজ শুরু করতে পারেননি ঠিকাদার।

রায়পুর স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) সূত্রে জানা গেছে, প্রায় ৭০ লাখ টাকা ব্যয়ে কেরোয়া ইউনিয়নে এক প্যাকেজে এক কিলোমিটার করে তিনটি সড়কের নির্মাণকাজ শুরু হয় চার মাসে আগে। কাজটি বাস্তবায়নের দায়িত্ব পেয়েছে লক্ষ্মীপুরের ঠিকাদারি প্রতিষ্ঠান রিয়াজ অ্যান্ড ব্রাদার্স। কাজটি তদারকি করছেন রায়পুরের স্বেচ্ছাসেবক লীগ নেতা কৌশিক সোহেল।

কেরোয়া গ্রামের আওয়ামী লীগ নেতা শামছুল ইসলাম মাস্টার, ফারুখ রহমান, মো. সেন্টু মোস্তফা নোমানসহ বেশ কয়েকজন বলেন, সড়কগুলো ব্যবহার করে প্রতিদিন রায়পুর-রামগঞ্জ চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার পাঁচ শতাধিক মানুষ চলাচল করে। বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে ছয় মাস ধরে বেহাল সড়কের (ফয়েজ উল্যা মিজিবাড়ি, নগদিব বেপারিবাড়ি দেওয়ানবাড়ি পর্যন্ত) কাজ করার সময় নিম্নমানের বালি ইট ব্যবহার করা হয়। সময় স্থানীয়রা সড়কের কাজ বন্ধ করে দেয়।

সরেজমিন ওই এলাকায় দেখা গেছে, কয়েকজন আওয়ামী লীগ নেতাসহ গ্রামের লোকজন কাজ বন্ধ করে সড়ক অবরোধ করে রেখেছেন।

রায়পুরের ঠিকাদার কৌশিক সোহেলের কয়েকজন মিস্ত্রী বলেন, সড়কের নির্মাণকাজ বন্ধ করার বিষয়টি ঠিকাদারকে জানালেও তিনি আসেননি। ইট পরিমাণে কম দেয়া হয়েছে। তবে নিম্নমানের কাজের অভিযোগ সত্য নয়।

এলজিইডির উপসহকারী প্রকৌশলী তাজুল ইসলাম বলেন, আমি বৃহস্পতিবার সেখানে গিয়ে জনগণকে বলেছি, যেখানে কাজ খারাপ হচ্ছে, সেখানে ঠিক করে দেয়া হবে। কিন্তু তারা কোনো কথাই শুনলেন না। কাজ বন্ধ করে দিলেন।

বিষয়ে ঠিকাদার কৌশিক সোহেল বলেন, গ্রামবাসী না বুঝেই ৫২ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন দুটি রাস্তার কাজ বন্ধ করে দিয়েছে।

উপজেলা প্রকৌশলী হারুনুর রশিদ মুঠোফোনে বলেন, আমি স্থানীয়দের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করব।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন