শনিবার | মে ০৮, ২০২১ | ২৫ বৈশাখ ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

ক্লাবহাউজ অধিগ্রহণের আলোচনায় টুইটার

বণিক বার্তা ডেস্ক

অডিওভিত্তিক সোস্যাল মিডিয়া সাইট ক্লাবহাউজ অধিগ্রহণের আলোচনা চালিয়েছে টুইটার। বিষয় সম্পর্কে অবগত কয়েকজন তথ্য নিশ্চিত করেছে। খবর ব্লুমবার্গ।

নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রগুলো বলছে, প্রায় ৪০০ কোটি ডলার বাজার মূল্যের ক্লাবহাউজ অধিগ্রহণে গত কয়েক মাসে কয়েক দফা আলোচনা চালালেও বর্তমানে তা সচল নয়। আলোচনা স্থগিত হয়েছে কিনা, বিষয়টি নিশ্চিত করতে পারেনি কোনো পক্ষ। বিষয়ে টুইটারের এক মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করা হলে কোনো উত্তর পাওয়া যায়নি। নীরব ছিলেন ক্লাবহাউজেরও মুখপাত্র।

গত সপ্তাহে এক প্রতিবেদনে ব্লুমবার্গ জানিয়েছিল, বিনিয়োগকারীদের কাছ থেকে তহবিল সংগ্রহের চেষ্টা চালাচ্ছে ক্লাবহাউজ। খুব সম্ভব টুইটারের সঙ্গে আলোচনা ভেস্তে যাওয়ার পর নতুন বিনিয়োগ সংগ্রহের চেষ্টা চালিয়েছে তারা।

স্পেসেস নামে একটি অডিও চ্যাটরুম ফিচার রয়েছে টুইটারের। গত কয়েক মাসে ধীরে ধীরে ব্যবহারকারী বাড়াচ্ছে মাইক্রো ব্লগিং সাইটটি। অন্যদিকে মাত্র কয়েকদিন আগে কনটেন্ট নির্মাতাদের মনিটাইজেশন সুবিধা দেয়া শুরু করেছে ক্লাবহাউজ।

মাত্র এক বছর বয়স হলেও বিজনেস হলিউড দুনিয়ার অনেক রথী-মহারথীকে আকৃষ্ট করতে সক্ষম হয়েছে ক্লাবহাউজ। প্রতিষ্ঠিত সোস্যাল মিডিয়া কোম্পানিগুলো ক্লাবহাউজের মতো নিজস্ব ভার্সন নিয়ে আসার জন্য লেগে গেছে। টুইটারের পাশাপাশি ফেসবুক, মাইক্রোসফটের লিঙ্কডইন স্ল্যাক টেকনোলজিসও নিজেদের নেটওয়ার্কে একই ফিচার আনার চেষ্টা করছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন