বুধবার | এপ্রিল ২১, ২০২১ | ৮ বৈশাখ ১৪২৮

খবর

ডি৮ কাউন্সিল অব মিনিস্টার্সের সভাপতি হলেন পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

উন্নয়নশীল আটটি দেশের আন্তর্জাতিক সংস্থা ডি৮-এর কাউন্সিল অব মিনিস্টার্সের সভাপতির দায়িত্ব পেয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী। তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসৌলু ডি৮ কাউন্সিল অব মিনিস্টার্সের ১৯তম সভায় পররাষ্ট্রমন্ত্রী . কে আব্দুল মোমেনের কাছে সভাপতির দায়িত্ব হস্তান্তর করেন। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়।

সভার শুরুতে আব্দুল মোমেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রীকে ডি৮ কাউন্সিল অব মিনিস্টার্সের সভাপতি হিসেবে তার মেয়াদ সফলভাবে সমাপ্ত করায় অভিনন্দন জানান। এছাড়া তিনি ডি৮-কে আরো সচল বেগবান করার লক্ষ্যে সক্রিয় পদক্ষেপ নেয়ায় ডি৮ মহাসচিবকে ধন্যবাদ জানান।

পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন, বাংলাদেশ ১৯৯৯-২০০১ মেয়াদে সফলভাবে ডি৮-এর সভাপতির দায়িত্ব সম্পন্ন করে এবং দুই দশক পর দশম ডি- শীর্ষ সম্মেলনে বাংলাদেশ দ্বিতীয়বারের মতো ডি৮-এর সভাপতির দায়িত্ব নিয়েছে। জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের সন্ধিক্ষণে বাংলাদেশ এলডিসি গ্রুপ থেকে উত্তরণের জন্য জাতিসংঘ কর্তৃক নির্ধারিত লক্ষ্যমাত্রা সফলভাবে পূরণ করেছে। ঐতিহাসিক মুহূর্তে ডি৮-এর সভাপতিত্ব লাভ বাংলাদেশের জন্য অত্যন্ত আনন্দের।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন