বুধবার | এপ্রিল ২১, ২০২১ | ৮ বৈশাখ ১৪২৮

দেশের খবর

লক্ষ্মীপুর-ভোলা নৌ-রুট

ফেরিতে আগুন লেগে পুড়ে গেছে পণ্যবাহী ৮ যানবাহন

বণিক বার্তা প্রতিনিধি, লক্ষ্মীপুর ও ভোলা

মেঘনা নদীতে কলমিলতা নামের একটি ফেরিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল ভোর ৪টার দিকে লক্ষ্মীপুর-ভোলা নৌরুটের মেঘনা নদীর চরমেঘা ভোলার চর সীমানার মাঝামাঝি ছানাম বয়ার নিকটবর্তী এলাকায় দুর্ঘটনা ঘটে। এতে ফেরিতে থাকা ছয়টি পণ্যবাহী ট্রাক, দুটি পিকআপ ভ্যান একটি মোটরসাইকেল পুড়ে গেছে। সময় ফেরির অর্ধশত যাত্রী গাড়ি চালকরা নদীতে ঝাঁপিয়ে পড়ে জেলেদের নৌকায় করে ভোলার ইলিশা তীরে ওঠে।

ফেরির মাস্টার জামশেদ জানান, আগুন লেগে ছয়টি ট্রাক অন্যান্য যানবাহন ক্ষতিগ্রস্ত হলেও হতাহতের ঘটনা ঘটেনি। খবর পেয়ে ভোলা থেকে ফায়ার সার্ভিস, কোস্ট গার্ড নৌ-পুলিশ সদস্যরা এসে ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

ক্ষতিগ্রস্ত একটি ট্রাকের চালক মো. হোসেন জানান, বুধবার দিবাগত রাতে ভোলার উদ্দেশে লক্ষ্মীপুরের মজুচৌধুরী ঘাট থেকে ছেড়ে যায় কলমিলতা নামের ফেরিটি। ভোর ৪টার দিকে ফেরিটি মেঘনা নদীর চরমেঘা ভোলার চর সীমানার মাঝামাঝি অবস্থান করছিল। সময় ফেরিতে থাকা একটি ককসিটবোঝাই পিকআপ ভ্যানে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন অন্যান্য যানবাহনে ছড়িয়ে পড়ে।

ভোলার ইলিশা নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজন পাল জানান, লক্ষ্মীপুরের মজুচৌধুরী ঘাট থেকে ১৬টি মালবাহী ট্রাক পিকআপ ভ্যান নিয়ে কলমিলতা ফেরিটি ভোলার ইলিশার ঘাটের উদ্দেশে রওনা হয়। ভোলার চর মতিরহাট সীমানার মাঝামাঝি মেঘনা নদীতে পৌঁছলে ফেরিতে আগুন ধরে যায়। আগুনে পুড়ে গেছে আটটি পণ্যবাহী যানবাহন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) ভোলার ম্যানেজার পারভেজ হোসেন জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে অন্য একটি ফেরিতে করে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ফেরিটি মেঘনা নদীর মতিরহাট এলাকার গুনগুনিয়া চরে নোঙর করেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে তাত্ক্ষণিকভাবে কিছুই জানাতে পারেননি তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন