বুধবার | এপ্রিল ২১, ২০২১ | ৮ বৈশাখ ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

অ্যাপ রিভিউয়ে গুগলের নতুন পদ্ধতি

বণিক বার্তা ডেস্ক

ডেভেলপার বিজ্ঞাপনদাতাদের জন্য নতুন অ্যাপ রিভিউ সিস্টেম চালু করেছে গুগল। এর ফলে অ্যাপ-সংক্রান্ত যেকোনো সমস্যা সহজেই সমাধান করা সম্ভব হবে। খবর আইএএনএস।

গুগল জানায়, নতুন পদ্ধতির ফলে যেসব ডেভেলপার অ্যাডমব অথবা অ্যাড ম্যানেজার দিয়ে মনিটাইজেশনের কাজ করতেন, তাদের জন্য মোবাইল অ্যাপের ইনভেন্টরি কোয়ালিটি নিয়ন্ত্রণ করা সহজ হবে।

সম্প্রতি এক বিবৃতিতে গুগল জানায়, অ্যাপ রিভিউ একটি নতুন পদ্ধতি। যেটি মোবাইল অ্যাপে অ্যাড সার্ভিং চালুর আগে অ্যাপের ইনভেন্টরি কোয়ালিটি যাচাই করে।

প্রক্রিয়ায় অ্যাপ পাবলিশাররা তাদের সব অ্যাপের সমন্বিত একটি পেজ দেখতে পারবেন। যেখানে সেই অ্যাপ পাবলিশের ক্ষেত্রে গুগলের অনুমতিপত্রের অবস্থা এবং যেকোনো ফিডব্যাকের ভিত্তিতে তাত্ক্ষণিক ব্যবস্থা গ্রহণের সুযোগ থাকবে।

অ্যাপ রেডিনেস এবং অ্যাপ ক্লেইমিং ফিচার নিয়ে চলতি বছরের মধ্যেই অ্যাপ রিভিউ পদ্ধতি পুরোপুরি উন্মুক্ত করা হবে।

অ্যাপ রেডিনেসের মাধ্যমে অ্যাপ পাবলিশাররা যদি নতুন কোনো অ্যাপ অ্যাডমব কিংবা অ্যাড ম্যানেজার দিয়ে মনিটাইজ করতে চান, তাহলে সেটা যেকোনো প্রচলিত অ্যাপ স্টোরে লিংক করতে হবে।

অ্যাপ ক্লেইমিংয়ের মাধ্যমে পাবলিশাররা তাদের অ্যাপের বিস্তারিত তালিকা প্রকাশ করতে পারেন এবং অ্যাডমব কিংবা অ্যাড ম্যানেজারের মাধ্যমে সব অ্যাপ সম্পর্কে খোঁজখবর রাখতে পারেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন