বুধবার | এপ্রিল ২১, ২০২১ | ৮ বৈশাখ ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

জিটিইর মাঝারি বাজেটের ফোন এস৩০

জিটিই স্মার্টফোন তাদের সর্বশেষ যে ফোনটি লঞ্চ করেছে, সেটি হলো জিটিই এস৩০। চলুন দেখে নেয়া যাক মাঝারি বাজেটের মোবাইলটির স্পেসিফিকেশন

ডিসপ্লে: জিটিই এস৩০ মোবাইলটিতে দেয়া হয়েছে .৬৭ ইঞ্চি বিশিষ্ট অ্যামোলেড ডিসপ্লে, যার স্ক্রিন রেজল্যুশন দেয়া হয়েছে ১০৮০ী২৪০০ পিক্সেল। ফোনটির রিফ্রেশ রেট ৯০ হার্জ হওয়ায় তা বেশ ফাস্ট হবে।

হার্ডওয়্যার: জিটিই এস৩০ ফোনটির চিপসেট দেয়া হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০। সিপিইউ থাকছে অক্টা-কোর প্রসেসর। দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি, যার একটির সঙ্গে দেয়া হয়েছে জিবি র‌্যাম  ১২৮ জিবি ফোন স্টোরেজ এবং অপরটি হবে জিবি র‌্যাম   ২৫৬ জিবি স্টোরেজ। ওই ফোনটি গেমিংয়ের জন্য খুব সহায়ক হবে। ফাইভজি সক্ষমতার ফোনটিতে দেয়া হয়েছে অ্যান্ড্রয়েড ১১। ., ওয়াই-ফাইসহ যাবতীয় সুবিধা। জিটিই এস৩০-তে দেয়া হয়েছে ৪০০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।

ক্যামেরা: জিটিই এস৩০-তে দেয়া হয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাথমিক ক্যামেরাটি দেয়া হয়েছে ৬৪ মেগাপিক্সেল, মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড, মেগাপিক্সেল ম্যাক্রো এবং অপরটি হবে মেগাপিক্সেল ডেপথ সেন্সর। সঙ্গে থাকছে একটি এলইডি ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরা থাকছে ১৬ মেগাপিক্সেল। ক্যামেরাগুলোতে থাকছে এইচডিআর, ওআইএস, প্যানোরমা, পোর্ট্রেট মুড।

বাংলাদেশের বাজারে জিটিই এস৩০ স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে ২৮ হাজার ২০২ টাকায়। যদি গেমিং এবং ক্যামেরার জন্য কোনো ফোন খুঁজে থাকেন, তাহলে এটি হবে আপনার জন্য ভালো একটি চয়েস।

জিএসএম অ্যারেনা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন