হেফাজতের তাণ্ডব সহনশীলতার মাত্রা অতিক্রম করেছে —ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

হেফাজতে ইসলামের তাণ্ডব সহনশীলতার মাত্রা অতিক্রম করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল জাতীয় সংসদ ভবন এলাকার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, হেফাজতে ইসলাম নামে একটি উগ্র সাম্প্রদায়িক অপশক্তি দেশের বিদ্যমান স্বস্তি এবং শান্তি বিনষ্টে বিভিন্ন স্থানে যে তাণ্ডব চালিয়ে যাচ্ছে, তা সহনশীলতার সব মাত্রা অতিক্রম করেছে। জনগণের জানমালের সুরক্ষা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার প্রতিশ্রুতিবদ্ধ। সন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টিকারী সাম্প্রদায়িক অপশক্তির উসকানিদাতাদের তালিকা প্রস্তুত করে এদের রাজনৈতিকভাবে মোকাবেলা করতে হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেশের জনগণের ধৈর্য সহনশীলতার একটা সীমা আছে। সীমা অতিক্রম করলে তার পরিণতি হবে ভয়াবহ। সরকার পরিচালনার দায়িত্বে আছে বলেই প্রতিক্রিয়াশীল চক্রের ধ্বংসাত্মক রাজনীতির বিপরীতে আওয়ামী লীগ এখনো দায়িত্বশীল আচরণ করছে, সহনশীলতা দেখাচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ। কোনো ধর্মান্ধতাকে সমর্থন দেয় না। তাই বলব, আগুন নিয়ে খেলবেন না। সে আগুনে আপনাদের হাত পুড়ে যাবে।

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ঘটে যাওয়া সহিংসতায় জড়িতদের আইনের আওতায় নিয়ে আসা হবে জানিয়ে মন্ত্রী বলেন, দেশের বিভিন্ন এলাকায় সরকারি বেসরকারি স্থাপনায় হামলা, অগ্নিসংযোগ করা হয়েছে, ভূমি অফিসে আগুন দিয়ে জমি-জমার গুরুত্বপূর্ণ দলিল, খতিয়ান, নামজারি রেকর্ড পুড়িয়ে ফেলা হয়েছে। ভূমির প্রয়োজনীয় দলিল নথিপত্রের অভাবে বংশপরম্পরায় মামলা-মোকদ্দমায় লড়তে হবে।

তিনি বলেন, ধৈর্যের বাঁধ ভেঙে দেবেন না। মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর অবমাননা জাতি আর সহ্য করবে না। বঙ্গবন্ধুর ছবি ভাস্কর্যের ওপর যারা হামলা করেছে, আওয়ামী লীগের কর্মীরা তাদের ধৃষ্টতার জবাব দেবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন