সোমবার | এপ্রিল ১৯, ২০২১ | ৫ বৈশাখ ১৪২৮

শেয়ারবাজার

৩০০ কোটি টাকার জিরো কুপন বন্ড ইস্যু করবে লংকাবাংলা ফাইন্যান্স

নিজস্ব প্রতিবেদক

বিদ্যমান অর্থায়ন চাহিদা মেটাতে ৩০০ কোটি টাকার রূপান্তর অযোগ্য জিরো কুপন বন্ড ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের পর্ষদ। এটি প্রতিষ্ঠানটির তৃতীয় জিরো কুপন বন্ড। বাংলাদেশ ব্যাংক বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন সাপেক্ষে বন্ড ইস্যু করা হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে প্রতিষ্ঠানটির সমন্বিত কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৯৭ কোটি ৮৫ লাখ টাকা। এর আগের হিসাব বছরে যা ছিল ৫০ কোটি ৮২ লাখ টাকা। সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির এককভাবে কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৮২ কোটি ৫৭ লাখ টাকা। যেখানে এর আগের বছরে নিট মুনাফা ছিল ৭৩ কোটি ৬০ লাখ টাকা। ২০২০ হিসাব বছরে লংকাবাংলা ফাইন্যান্সের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) দাঁড়িয়েছে টাকা ৮১ পয়সা। যেখানে এর আগের বছরে পুনর্মূল্যায়িত ইপিএস ছিল ৯৪ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ শেষে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৮ টাকা ৭৩ পয়সায়।

ঘোষিত লভ্যাংশ অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে চলতি বছরের ২৯ এপ্রিল ডিজিটাল মাধ্যমে এজিএম আহ্বান করা হয়েছে। বিনিয়োগকারী বাছাইয়ে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে এপ্রিল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন