শুক্রবার | এপ্রিল ২৩, ২০২১ | ১০ বৈশাখ ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

কৃত্রিম বুদ্ধিমত্তা

দক্ষিণ কোরিয়ার কেটি করপোরেশনের সঙ্গে চুক্তি এলজির

বণিক বার্তা ডেস্ক

দক্ষিণ কোরিয়ার অন্যতম বৃহৎ টেলিকম প্রতিষ্ঠান কেটি করপোরেশনের সঙ্গে ক্রস প্লাটফর্মে কৃত্রিম বুদ্ধিমত্তা সেবার বিস্তারে কাজ করবে এলজি ইলেকট্রনিকস। খবর আইএএনএস।

স্মার্টফোন নির্মাণের ব্যবসা থেকে সরে আসার ঘোষণা দেয়ার একদিন পর কথা জানালো প্রতিষ্ঠানটি। দুটি প্রতিষ্ঠানের কৃত্রিম বুদ্ধিমত্তা সহায়ক প্লাটফর্মের জন্য বাণিজ্যিক সেবা প্রদানের ব্যাপারে দুই পক্ষই সম্মিলিতভাবে কাজ করবে বলে জানায় এলজি।

সমপ্রতি এলজির থিনকিউ এবং কেটির গিগা জিনি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্লাটফর্মের মধ্যে সামঞ্জস্যতা নির্ধারণ করেছে দুটি প্রতিষ্ঠান।

ইয়ুনহাপ নিউজ এজেন্সির এক প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি এলজি তাদের স্মার্ট মিরর প্রযুক্তির একটি পরীক্ষা চালিয়েছে। রেডিও, মিউজিক এবং অন্যান্য ডিজিটাল সেবার ক্ষেত্রে কেটির আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্লাটফর্মে স্মার্ট মিররের হোম সলিউশন কতটা সহায়ক, তা যাচাই করতেই পরীক্ষা চালানো হয়।

সাম্প্রতিক সময়ে এলজি উন্মুক্ত প্লাটফর্ম, উন্মুক্ত পার্টনারশিপ এবং উন্মুক্ত যোগাযোগ ব্যবস্থার জন্য তাদের কৃত্রিম বুদ্ধিমত্তা বিভাগের বিস্তারের চেষ্টা করে আসছিল। মোবাইল খাতে দুর্ভাগ্যজনক অবস্থানে ছিল এলজি। তবে খাত থেকে বেরিয়ে এসে বর্তমানে গাড়ির যন্ত্রাংশ, কানেক্টেড ডিভাইস এবং কৃত্রিম বুদ্ধিমত্তা খাতে ভালো প্রবৃদ্ধি অর্জন করতে পারবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা, যা অচিরেই প্রতিষ্ঠানের আর্থিক ক্ষতির দাগ মুছে দেবে বলেও প্রত্যাশা করছেন প্রযুক্তিবিদরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন