শীতলক্ষ্যায় লঞ্চডুবি: মৃতের সংখ্যা বেড়ে ৩৫

বণিক বার্তা অনলাইন

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে এমভি সাবিত আল হাসান নামের লঞ্চডুবির ঘটনায় আরো ছয়জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে লঞ্চডুবির ঘটনায় ৩৫ জনের মরদেহ উদ্ধার করা হল। আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো. আরেফিন এ তথ্য নিশ্চিত করেন।

গত রবিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শীতলক্ষ্যা নদীর কয়লাঘাট এলাকায় এসকে-৩ নামের একটি কার্গো জাহাজের ধাক্কায় লঞ্চটি ডুবে যায়। ওইদিন রাত থেকেই উদ্ধারকাজ শুরু হয়। রাত ৩টার দিকে উদ্ধার তৎপরতা বন্ধ করে দেয়া হয়। রাতেই ডুবুরিরা লঞ্চ থেকে পাঁচ নারীর মরদেহ উদ্ধার করেন। 

গতকাল সকাল ৮টায় পুনরায় উদ্ধারকাজ শুরু হয়। ফায়ার সার্ভিস, বিআইডব্লিউটিএ, কোস্ট গার্ড, নৌবাহিনী, নৌ-পুলিশ ও উদ্ধারকারী জাহাজ প্রত্যয় উদ্ধার তত্পরতা চালায়। এছাড়া দুপুর থেকে র‌্যাবের একটি চৌকস দল হেলিকপ্টারযোগে উদ্ধার তৎরতায় অংশ নেয়।  পরে গতকাল সোমবার দুপুর সাড়ে ১২টার সময় ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করা হয়। এ সময় লঞ্চের ভেতর থেকে ২২টি মরদেহ উদ্ধার করা হয়। পরে সন্ধ্যায় আরো দুটি মরদেহ ভাসমান অবস্থায় পাওয়া গেছে। আজ সকালে আরো ছয়টি মরদেহ উদ্ধার হলে সবমিলিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৩৫।

ফায়ার সার্ভিস কর্মকর্তা মো. আরেফিন আজ সকালে জানান, আজ সকালে শিশুসহ আরো ছয়জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে তাদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন