শুক্রবার | এপ্রিল ২৩, ২০২১ | ১০ বৈশাখ ১৪২৮

শিল্প বাণিজ্য

প্রিমিয়ার সিমেন্টের স্বতন্ত্র পরিচালক হলেন দেলোয়ার হোসাইন

প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেডের স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন একেএম দেলোয়ার হোসাইন। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের করপোরেট গভর্ন্যান্স কোড (, ) ধারা অনুযায়ী তাকে স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

দেলোয়ার হোসাইন দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) দুবারের সভাপতি কাউন্সিল সদস্য ছিলেন। তিনি ২০২১ সালে সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টসের (সাফা) সভাপতি হিসেবে নিয়োগ পান। তার আগে তিনি সাফার সহসভাপতি হিসেবে কাজ করেছেন। তিনি ২০০৪ সালের কনফেডারেশন অব এশিয়ান অ্যান্ড প্যাসিফিক অ্যাকাউন্ট্যান্টস-এর একজন নির্বাচিত পর্ষদ সদস্য স্ট্র্যাটেজিক কমিটির সদস্য ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবস্থাপনা বিভাগ থেকে স্নাতক স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারী দেলোয়ার হোসাইন বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট (বিআইএম) থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতকোত্তর ডিপ্লোমাও করেছেন। তিনি বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসি) থেকে অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ডেভেলপমেন্ট বিষয়ে একটি কোর্স সম্পন্ন করেছেন।

তিনি তার নিজস্ব ফার্ম একেএম দেলোয়ার হোসেইন অ্যান্ড অ্যাসোসিয়েটসের প্রধান নির্বাহী কর্মকর্তা অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি অগ্রণী ইকুইটি অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালক হিসেবেও কর্মরত। বুয়েটের ফাইন্যান্স কমিটির সদস্য ওয়াসো ক্রেডিট রেটিং কোম্পানি (বিডি) লিমিটেডের বহিরাগত সদস্যও তিনি।

দেলোয়ার হোসাইন ২০০৬-১৪ মেয়াদে বিএসএফআইসির অর্থ পরিচালকের দায়িত্ব পালন করেছেন। পরবর্তী সময়ে রাষ্ট্রীয় মালিকানাধীন বাংলাদেশ সুগার অ্যান্ড ফুড ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিএসএফআইসি) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন ২০১৪-১৯ মেয়াদে। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন