রবিবার | মে ০৯, ২০২১ | ২৬ বৈশাখ ১৪২৮

শেয়ারবাজার

ইনডেক্স এগ্রোর আইপিও লটারির ড্র আজ

নিজস্ব প্রতিবেদক

বুক বিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসার প্রক্রিয়ায় থাকা ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের আইপিও লটারির ড্র আজ অনুষ্ঠিত হবে। কোম্পানি সূত্রে তথ্য জানা গেছে। গত ২২-২৮ ফেব্রুয়ারি কোম্পানিটির আইপিওর চাঁদা গ্রহণ চলে।

ইলেকট্রনিক বিডিংয়ে কোম্পানিটির আইপিও শেয়ারের প্রান্তসীমা মূল্য (কাটঅফ প্রাইস) ৬২ টাকা নির্ধারণ করেন যোগ্য বিনিয়োগকারীরা। মোট ৮২ লাখ ৫৩ হাজার ৬৪৯টি সাধারণ শেয়ারের মধ্যে ৩৮ লাখ ৯৩ হাজার ২৬৫টি শেয়ার যোগ্য বিনিয়োগকারীদের কাছে নিজ নিজ বিডিং মূল্যে ইস্যু করা হবে। বাকি ৪৩ লাখ ৬০ হাজার ৩৮৪টি শেয়ার প্রান্তসীমা মূল্য থেকে ২০ শতাংশ বাট্টায় অর্থাৎ ৫০ টাকা দরে সাধারণ বিনিয়োগকারীদের (অনিবাসী বিনিয়োগকারীসহ) কাছে ইস্যু করা হবে। এই আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৫০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে ইনডেক্স এগ্রো। সংগৃহীত টাকায় ভবন নির্মাণ, নতুন যন্ত্রপাতি সরঞ্জাম ক্রয় এবং আইপিও প্রক্রিয়ার ব্যয় নির্বাহ করবে তারা।

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের সমন্বিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ৪৫ টাকা পয়সা, পুনর্মূল্যায়ন সঞ্চিতি ছাড়া যা ৪৪ টাকা পয়সা। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল টাকা পয়সা। অন্যদিকে বিগত পাঁচটি আর্থিক বিবরণী অনুযায়ী কর-পরবর্তী নিট মুনাফার ভারিত গড় হারে কোম্পানিটির ইপিএস টাকা পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন