সোমবার | এপ্রিল ১৯, ২০২১ | ৫ বৈশাখ ১৪২৮

টকিজ

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ

ঐতিহাসিক চলচ্চিত্র নির্মাণের ঘোষণা ফাখরুল আরেফীনের

ফিচার প্রতিবেদক

গণ্ডি পর আবারো কলকাতার স্বনামখ্যাত অভিনেতা সব্যসাচী চক্রবর্তীকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন নির্মাতা ফাখরুল আরেফীন খান। সম্প্রতি জেকে ১৯৭১ নামের একটি ঐতিহাসিক ছবি নির্মাণের ঘোষণা দিয়েছেন তিনি। মার্চ রাতে ফাখরুল আরেফীন খান রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে ছবিটি সম্পর্কে গণমাধ্যমকে জানিয়েছেন।

জেকে ১৯৭১ নির্মিত হবে সত্য ঘটনা অবলম্বনে। নির্মাতা জানান, ১৯৭১ সালের ডিসেম্বর প্যারিসের আর্লি বিমানবন্দরে বাংলাদেশের জন্য জ্যা কুয়ে পাকিস্তানের পিআইএ-৭১১ বিমানটি যাত্রীসহ ছিনতাই করেছিলেন। সেদিন কুয়ে কেমন করে কোন ভাবনা থেকে বিমানটি ছিনতাই করলেন, কী ঘটেছিল বিমানের ভেতরেপুরো বিষয়টি পর্দায় তুলে আনতে চান নির্মাতা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের উপহার হিসেবে ছবিটি নির্মাণের উদ্যোগ নিয়েছেন নির্মাতা। এপ্রিল থেকে কলকাতার দুর্গাপুরে টানা শুটিং হবে। ছবি মুক্তি দেয়া হবে চলতি বছর ডিসেম্বর। কারণ ১৯৭১ সালের এই দিনেই বিমান ছিনতাইয়ের ঘটনাটি ঘটেছিল।

নির্মাতা আরো জানান, পুরো ছবিতে ৩৬টি চরিত্র থাকবে। জেকে ১৯৭১-এর চিত্রনাট্য তৈরি করেছেন মাসুম রেজা। ছবিতে থাকবে একটি গান। ইংরেজিতে রচিত গানটি লিখেছেন কণ্ঠ দিয়েছেন সোলস ব্যান্ডের নাসিম আলী খান। আর পুরো ছবির সংগীত পরিচালনার দায়িত্ব নিয়েছেন পার্থ বড়ুয়া।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন