সোমবার | এপ্রিল ১৯, ২০২১ | ৫ বৈশাখ ১৪২৮

টকিজ

তালিসমান নিয়ে আসছেন স্পিলবার্গ

ফিচার ডেস্ক

স্টিফেন কিং পিটার স্ট্রবের যৌথভাবে রচিত দ্য তালিসমান উপন্যাসটি প্রকাশের দুই বছর আগেই এর কাহিনী নিয়ে চলচ্চিত্র নির্মাণের স্বত্ব নিয়ে রেখেছিলেন স্টিভেন স্পিলবার্গ। ফ্যান্টাসি-হরর উপন্যাসটি প্রকাশিত হয়েছিল ১৯৮৪ সালে। মানে প্রায় ৪০ বছর কেটে গেছে বইটি প্রকাশিত হওয়ার পর। অবশেষে উপন্যাসটি বড় পর্দায় আসতে যাচ্ছে। তবে সিনেমা হিসেবে নয়, বরং নেটফ্লিক্সের সিরিজ হিসেবে।

প্রকল্পটি বাস্তবায়ন করতে স্পিলবার্গ বেশ কয়েকজন শক্তিশালী সহযোগী বেছে নিয়েছেন। সিরিজটি প্রযোজনা করবে নেটফ্লিক্স। একই সঙ্গে সহপ্রযোজক হিসেবে থাকবে স্পিলবার্গের অ্যাম্বলিন টেলিভিশন প্যারামাউন্ট টেলিভিশন স্টুডিওজ। আরো থাকবেন ডফার ব্রাদার্স।

সায়েন্স ফিকশন হরর মিস্ট্রি থ্রিলার সিরিজে লেখক নির্বাহী প্রযোজক হিসেবে কাজ করেছেন কার্টিস গুইন। দ্য তালিসমানেও লেখক হিসেবে থাকবেন কার্টিস। নেটফ্লিক্স প্রযোজনার সঙ্গে যুক্ত অন্য সংস্থাগুলোর মধ্যে চুক্তি এখনো চূড়ান্ত হয়নি। তাই কোনো পক্ষই আনুষ্ঠানিক কোনো মন্তব্য করেনি।

দ্য তালিসমান উপন্যাসে পাওয়া যায় ১২ বছরের বালক জ্যাক সয়্যারের গল্প। মায়ের জীবন বাঁচাতে সড়কপথে সে নামে এক মহাকাব্যিক যাত্রায়। সে খুঁজতে বের হয় এক জাদুর কবচ, যে কবচে বাঁচবে তার মায়ের জীবন এবং রক্ষা পাবে বিশ্ব।

১৯৮৪ সালে প্রকাশিত হওয়ার পরই কিং স্ট্রবের উপন্যাসটি বেস্ট সেলার হয়েছিল। ম্যাট রোজ ডফারের উদ্যোগেই নতুন করে ছবিটি নিয়ে তত্পরতা শুরু হয়েছে। ছবিতে স্টিফেন কিং নিজেও থাকবেন একজন প্রযোজক হিসেবে।

প্রায় ৫০ বছর ধরে হলিউডে দারুণ জনপ্রিয় স্টিফেন কিংয়ের কাহিনী। তার বেস্ট সেলার কাহিনীগুলোর অনেকগুলো নিয়েই হিট ছবি হয়েছে হলিউডে। কিংয়ের উপন্যাস পেট সেমাটারি অবলম্বনে নির্মিত হয়েছে দু-দুটো ছবি। এছাড়া আরো অনেক কাহিনী নিয়েই সফল ছবি নির্মাণ করেছেন প্রযোজকরা। ডফার ব্রাদার্স এখন ব্যস্ত আছেন স্ট্রেঞ্জার থিংসের সিজন ফোর নির্মাণে। এটি এখন পর্যন্ত নেটফ্লিক্সের সবচেয়ে জনপ্রিয় সিরিজগুলোর একটি।

 

সূত্র: নেটফ্লিক্স

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন