সোমবার | এপ্রিল ১৯, ২০২১ | ৫ বৈশাখ ১৪২৮

শিল্প বাণিজ্য

কসোভোর সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সুদৃঢ় করতে চায় বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ নিযুক্ত কসোভোর রাষ্ট্রদূত গুনের ঊরেয়ার সঙ্গে সাক্ষাত্কালে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, কসোভোর সঙ্গে ব্যবসা-বাণিজ্য আমদানি রফতানি সম্পর্ক সুদৃঢ় করতে বাংলাদেশ আন্তরিক।

গতকাল শিল্পমন্ত্রীর সঙ্গে তার অফিসকক্ষে সাক্ষাৎ করেন কসোভোর রাষ্ট্রদূত ঊরেয়া। সময় বাংলাদেশ-কসোভোর মধ্যে ব্যবসা-বাণিজ্য আমদানি-রফতানি বৃদ্ধির লক্ষ্যে যৌথ অর্থনৈতিক কমিশন মিটিংয়ের আহ্বান জানান ঊরেয়া। তিনি বলেন, বাংলাদেশ একটি উন্নয়নশীল রাষ্ট্র, ব্যবসা-বাণিজ্য, আমদানি-রফতানি বৃদ্ধি এবং শিল্প-কারখানা সম্প্রসারণে যৌথ কমিশন মিটিং গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বৈঠকে অন্যদের মধ্যে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সেলিম উদ্দিন, মন্ত্রীর একান্ত সচিব এবং কসোভোর রাষ্ট্রদূতের একান্ত সচিব উপস্থিত ছিলেন।

বাংলাদেশ থেকে ফুড প্রসেসিং, চামড়াজাত পণ্য, কৃষি উৎপাদিত পণ্য এবং উৎপাদিত কাঁচামাল আমদানির আহ্বান জানান শিল্পমন্ত্রী। তিনি বলেন, যৌথ অর্থনৈতিক কমিশন মিটিংয়ের আগে উভয় দেশের ব্যবসায়িক প্রতিনিধি ব্যবসায়ী সংগঠনের নেতাদের মধ্যে আলোচনা সফরের প্রয়োজন। সফরের মাধ্যমে ব্যবসা-বাণিজ্য শিল্প সম্প্রসারণে উভয় দেশে যেসব সম্ভাবনা রয়েছে তা জানা যাবে। মন্ত্রী অভিন্ন স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করার ওপর গুরুত্ব দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন