সোমবার | এপ্রিল ১৯, ২০২১ | ৫ বৈশাখ ১৪২৮

শেয়ারবাজার

প্রথমার্ধে লুব-রেফের মুনাফা বেড়েছে ১৩%

লেনদেন শুরু হচ্ছে আজ

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) লুব-রেফ (বাংলাদেশ) লিমিটেডের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে কোটি ৬৬ লাখ ১০ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল কোটি ৬৫ লাখ ৯০ হাজার টাকা। হিসাবে প্রথমার্ধে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে কোটি ২০ হাজার টাকা বা ১৩ শতাংশ।

আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৭৭ পয়সা। আইপিও শেয়ার বিবেচনায় নিলে প্রথমার্ধে কোম্পানিটির ইপিএস দাঁড়াবে ৬০ পয়সা।

এদিকে দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) লুব-রেফের নিট মুনাফা হয়েছে কোটি ৮৯ লাখ ৭০ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল কোটি ১৯ লাখ ৩০ হাজার টাকা। সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৫২ পয়সা। আইপিও শেয়ার বিবেচনায় নিলে ইপিএস দাঁড়াবে ৪১ পয়সা।

৩১ ডিসেম্বর লুব-রেফের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৫ টাকা ৩৭ পয়সা (আইপিও-পূর্ব পরিশোধিত শেয়ারের ভিত্তিতে), আইপিও শেয়ার বিবেচনায় নিলে যা দাঁড়াবে ৩৪ টাকা ৬৮ পয়সা। ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ছিল ১০ কোটি। এর সঙ্গে আইপিও শেয়ার যোগ হলে মোট শেয়ার সংখ্যা দাঁড়াবে ১৪ কোটি ৫২ লাখ ৪৩ হাজার ১৪৪।

দেশের পুঁজিবাজারে আজ লুব-রেফের শেয়ার লেনদেন শুরু হচ্ছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ‘এনক্যাটাগরির শেয়ারটির ট্রেডিং কোড হবে LRBDL আর কোম্পানি কোড হবে ১৫৩২৩। সম্প্রতি কোম্পানিটির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারিতে বরাদ্দকৃত শেয়ার বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টে জমা করা হয়। গত ২৩ ফেব্রুয়ারি লুব-রেফের আইপিও লটারির ড্র অনুষ্ঠিত হয়। আর চাঁদাগ্রহণ চলে গত ২৬ জানুয়ারি থেকে ফেব্রুয়ারি পর্যন্ত।

লুব-রেফের মূল্য ব্যবসা লুব্রিক্যান্ট উৎপাদন বিপণন। তাদের বাজারজাতকৃত লুব্রিক্যান্ট ব্র্যান্ড বিএনও। কোম্পানিটি বিদেশেও লুব্রিক্যান্ট রফতানি করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন