আইম্যাক প্রো বিক্রি বন্ধ করছে অ্যাপল

বণিক বার্তা ডেস্ক

বর্তমান সরবরাহ শেষ হয়ে গেলে নতুন করে আর আইম্যাক প্রো নির্মাণ করবে না অ্যাপল। তবে অ্যামাজনের মতো থার্ড পার্টির কাছে পণ্যটি আরো বেশি কিছুদিন সহজলভ্য থাকতে পারে। সম্প্রতি এক ঘোষণায় আইম্যাক প্রোর ইতি টানার ঘোষণা দেয় মার্কিন প্রযুক্তি জায়ান্টটি। খবর দ্য ভার্জ।

যে আইম্যাক প্রো ডিভাইসগুলো বর্তমানে পাওয়া যাচ্ছে, সেখানেও খুব বেশি অপশন নেই গ্রাহকের হাতে। বর্তমানে শুধু একটি মডেলই বিক্রি করছে অ্যাপল। মডেলটির দাম শুরু হচ্ছে হাজার ৯৯৯ ডলার থেকে।

তৃতীয় পক্ষের খুচরা বিক্রেতার কাছে এখনো ভিন্ন কনফিগারেশনের কিছু আইম্যাক প্রো ডিভাইস রয়েছে বলেই প্রতিবেদনে জানিয়েছে ভার্জ।

সম্প্রতি গুজব রটেছে, শিগগিরই অ্যাপল সিলিকন সিপিইউ এবং জিপিইউর কিছু নতুন আইম্যাক উন্মোচন করবে অ্যাপল। এরই মধ্যে ডিভাইসটি নিয়ে এমন ঘোষণা দিল প্রতিষ্ঠানটি।

২০১৭ সালে আইম্যাক প্রো উন্মোচন করেছিল অ্যাপল। ঠিক কী কারণে এটির উৎপাদন বন্ধ করা হচ্ছে, তা এখনো স্পষ্ট নয়।

ডিভাইসটির মাধ্যমে হাই-এন্ড গ্রাহককে লক্ষ্য বানাতে চেয়েছিল প্রতিষ্ঠানটি। ওয়ার্কস্টেশন ইনটেল জিওন সিপিও দরকার, এমন গ্রাহকরাই ডিভাইসটির প্রধান লক্ষ্য।

এদিকে হাই-এন্ড গ্রাহককে লক্ষ্য করে ২০১৯ সালে ম্যাক প্রো টাওয়ার উন্মোচন করেছে অ্যাপল। কারণেও আইম্যাক প্রোর গ্রাহক সংখ্যা কমতে পারে বলে ধারণা করা হচ্ছে।

অ্যাপল প্রো ডিসপ্লে এক্সডিআর ধাঁচের সরু বেজেলের নতুন আইম্যাক সিরিজ উন্মোচন করতে পারে বলেও গুজব রয়েছে। বিষয়ে এখন পর্যন্ত মুখ খোলেনি প্রযুক্তি জায়ান্টটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন