বৃহস্পতিবার | এপ্রিল ২২, ২০২১ | ৯ বৈশাখ ১৪২৮

টকিজ

ভ্যারাইটি উইমেনস ইমপ্যাক্ট রিপোর্টে একমাত্র ভারতীয় অভিনেত্রী দীপিকা

ফিচার ডেস্ক

ভ্যারাইটি ইন্টারন্যাশনাল উইমেনস ইমপ্যাক্ট রিপোর্ট ২০২১- একমাত্র ভারতীয় অভিনেত্রী হিসেবে স্থান করে নিয়েছেন দীপিকা পাড়ুকোন। পরপর দুই বছর একাধারে তিনি সম্মাননা পেলেন। সিনেমায় অবদান জনহিতকর কাজে যুক্ত থাকার স্বীকৃতিস্বরূপ ভ্যারাইটি তাকে সম্মাননা দিয়েছে। এবারের তালিকায় স্থান পেয়েছেন দুজন আর তার মধ্যে একজন দীপিকা। স্বভাবতই অভিনন্দনবার্তায় ভাসছেন অভিনেত্রী।

দীপিকা তার সামাজিক যোগাযোগ মাধ্যমে খবরটি শেয়ার করে লিখেছেন, ভ্যারাইটি ইন্টারন্যাশনাল উইমেনস ইমপ্যাক্ট রিপোর্ট ২০২১- স্থান পেয়ে আমি সম্মানিত।

বলিউড পেরিয়ে পশ্চিমা দুনিয়াতেও দীপিকা পরিচিত নাম। এক কথায় তিনি বৈশ্বিক তারকা। নিজের চলচ্চিত্র বাছাই এবং লিভ লাফ লাভ ফাউন্ডেশনের মাধ্যমে সমাজে প্রভাব রেখেছেন দীপিকা। তার ফাউন্ডেশন ২০১৫ সাল থেকে মানসিক স্বাস্থ্য বিষয়ে প্রচারণা-আলোচনা চালাচ্ছে। পদ্মাবত ছপাকের মতো ছবির মাধ্যমে তিনি সমাজের চিন্তা কাঠামোয় পরিবর্তনের ঢেউ আনতে পেরেছেন।

দীপিকা পাড়ুকোনের পরিচয় দিতে গিয়ে ভ্যারাইটি লিখেছে, বলিউড তারকা পাড়ুকোন ছপাক ছবিটি প্রযোজনা মুখ্য চরিত্রে অভিনয় করেছেন। ছপাক একজন অ্যাসিড সারভাইভারের জীবন নিয়ে নির্মিত সোস্যাল ড্রামা। ২০১৮ সালের ব্লকবাস্টার পদ্মাবত থেকে ছপাক ছিল একেবারে ভিন্ন কাজ। পদ্মাবতে দীপিকার চরিত্রটি ছিল রানী পদ্মাবতীর।

তার জীবনের যাত্রা নিয়ে দীপিকা ভ্যারাইটিকে বলেন, সৌভাগ্যক্রমে আমাকে কখনো ছবির বাজেট বা অন্য আরো কিছু বিষয়ের ওপর ভিত্তি করে কোনো সিদ্ধান্ত নিতে হয়নি। এছাড়া ছবি বাছাইয়ের ক্ষেত্রে আমার আবেগও ভূমিকা রেখেছে। আমার অনেক সিদ্ধান্তই আবেগ দিয়ে নির্ধারিত হয়েছে।

ভ্যারাইটি সারা বিশ্ব থেকে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য ৫০ জন নারীকে সম্মানিত করেছে। আজ বিশ্ব নারী দিবস সামনে রেখেই তালিকা ঘোষণা করে ভ্যারাইটি।

 

সূত্র: ডিএনএ

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন