বৃহস্পতিবার | এপ্রিল ২২, ২০২১ | ৯ বৈশাখ ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

২৫ লাখ ডলারে বিক্রি হচ্ছে ডরসির প্রথম টুইট

বণিক বার্তা ডেস্ক

টুইটার প্লাটফর্মের প্রথম টুইটটিই করেছিলেন তার সহপ্রতিষ্ঠাতা জ্যাক ডরসি। এই মাত্র আমি আমার টুইটার খুললাম, ২০০৬ সালের মার্চে এমনি একটি টুইট করেছিলেন তিনি। প্রথম টুইটটি নিলামে তোলা হয়েছে এবং তার দাম উঠেছে ২৫ লাখ ডলার। খবর বিবিসি।

প্রথম টুইটটি নন-ফিগারেবল টোকেন (এনএফটি) হিসেবে বিক্রি করতে চাইছেন ডরসি। -সংক্রান্ত এক ওয়েবসাইটে অভিনব ডিজিটাল স্বাক্ষর শ্রেণীতে নিজের প্রথম টুইটটিকে শুক্রবার তালিকাভুক্ত করেন তিনি। তালিকাভুক্তির পর সেটির লিংক টুইট করেন টুইটার সহপ্রতিষ্ঠাতা।

এর কয়েক মিনিটের মধ্যেই ওই টুইটের দাম উঠেছে ৮৮ হাজার ৮৮৮ ডলার ৮৮ সেন্ট। এর আগে ডিসেম্বরেও টুইটটি বিক্রির জন্য তোলা হয়েছিল। তবে শুক্রবারের ডরসির টুইটের পরই গোটা বিষয়টি বেশি মনোযোগ টানতে পেরেছে।

ডরসির ১৫ বছর পুরনো টুইটটি টুইটারের সবচেয়ে খ্যাতনামা টুইটগুলোর একটি। নিলামে অংশগ্রহণকারীরা ডিজিটাল স্মৃতিচারণা হিসেবে অনেক দামে টুইটটি কিনতে পারেন বলে মনে করেছে প্রযুক্তি সংশ্লিষ্টরা।

তিন মাস আগে যাত্রা করা প্রতিষ্ঠান ভ্যালুয়েবলস বলছে, টুইট কেনার সঙ্গে স্বাক্ষরিত বেসবল কার্ড কেনার সঙ্গে মিল রয়েছে। ডরসির আলোচিত ওই টুইটের বাজারজাতকারী প্রতিষ্ঠানটি আরো জানায়, শুধু একটি অভিনব স্বাক্ষরিত টুইট সংস্করণ রয়েছে, এবং যদি এর স্রষ্টা বিক্রি করতে সম্মত হয়, তাহলে আপনি এটি সারা জীবনের জন্য পেয়ে যাবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন