লেনদেনে ফিরছে প্রাইম ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক

বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে বৃহস্পতিবার একদিন বন্ধ থাকার পর আজ পুঁজিবাজারে লেনদেনে ফিরছে প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে প্রাইম ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৩১ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৪৩ পয়সা। হিসাবে প্রাইম ইন্স্যুরেন্সের বার্ষিক ইপিএস বেড়েছে ২০৪ দশমিক ৬৫ শতাংশ। ৩১ ডিসেম্বর প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৬২ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৬ টাকা ৩১ পয়সা। সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডা পর্যালোচনা অনুমোদনের জন্য ২৮ মার্চ বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটির এজিএম আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট ছিল বৃহস্পতিবার।

সর্বশেষ রেটিং অনুসারে, দাবি পরিশোধের সক্ষমতার (সিপিএ) ভিত্তিতে প্রাইম ইন্স্যুরেন্সের ঋণমান ডাবল মাইনাস ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত গত বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে প্রত্যয়ন করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল)

২০১৯ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি প্রাইম ইন্স্যুরেন্স। সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয় কোটি ৭৫ লাখ টাকা, যা আগের বছর একই সময় ছিল কোটি ৫৯ লাখ টাকা। ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল প্রাইম ইন্স্যুরেন্স। তার আগের দুই হিসাব বছরে যথাক্রমে ১৫ ১৩ শতাংশ হারে নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন