বৃহস্পতিবার | এপ্রিল ২২, ২০২১ | ৯ বৈশাখ ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

১৮ জিবি র‍্যামের স্মার্টফোন টেনসেন্ট গেমস ও নুবিয়ার!

বণিক বার্তা ডেস্ক

টেনসেন্ট গেমস এবং নুবিয়া যৌথভাবে বিশ্বের প্রথম ১৮ জিবি র‍্যামে গেমিং স্মার্টফোন হিসেবে বাজারে নিয়ে এলো রেডম্যাজিক এবং রেড ম্যাজিক প্রো মডেলের স্মার্টফোন।

৫জি সমর্থিত এবং দশমিক ইঞ্চি স্মার্টফোন দুটির ডিসপ্লেতে থাকছে ফুল এইচডি+ অ্যামোলেড স্ক্রিন, যার রিফ্রেশ রেট ১৬৫হার্টজ এবং স্মার্টফোন দুটির ডিসপ্লে রেজল্যুশন ১০৮০x২৪০০ পিক্সেল। স্মার্টফোন দুটিতে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধাসংবলিত রেডম্যাজিক ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৫০৫০ এমএএইচ ব্যাটারি এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধাসংবলিত  রেড ম্যাজিক প্রো মডেলের স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪০০০ এমএএইচ ব্যাটারি।

ফটোগ্রাফির জন্য ফোন দুটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে, যার মধ্যে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। এছাড়াও সামনে রয়েছে মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। সেই সঙ্গে দুটি ডিভাইসেই  রয়েছে এনএফসি, .৫মিমি হ্যাডফোন জ্যাক, ব্লুটুথ . এবং ইউএসবি টাইপ সি পোর্ট। 

চীনের বাজারে রেড ম্যাজিক স্মার্টফোনটির /১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম পড়বে ৩৭৯৯ ইউয়ান, ১২/১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম পড়বে ৪০৯৯ ইউয়ান এবং ১২/২৫৬ জিবি ভ্যারিয়েন্টের দাম পড়বে ৪৩৯৯ ইউয়ান। সেই সঙ্গে রেড ম্যাজিক প্রো স্মার্টফোনটির ১৬/২৫৬ জিবি ভ্যারিয়েন্টের দাম পড়বে ৫৫৯৯ ইউয়ান এবং ১৮/২৫৬ জিবি ভ্যারিয়েন্টের দাম পড়বে ৬৫৯৯ ইউয়ান। স্মার্টফোন দুটি চীনের বাজারে পাওয়া যাবে ১১ মার্চ এবং বিশ্ববাজারে পাওয়া যাবে ১৬ মার্চ থেকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন